Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০ , ৫ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (16 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৯-২০১২

শনিবার আবার লন্ডন যাচ্ছেন প্রধানমন্ত্রী

শনিবার আবার লন্ডন যাচ্ছেন প্রধানমন্ত্রী
ঢাকা, ৯ আগস্ট: ‘গ্লোবাল হাঙ্গার ইভেন্টে’ যোগ দিতে শনিবার লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, ১২ আগস্ট লন্ডন অলিম্পিকের শেষ দিনে বৃটিশ রাজধানীতে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে ওইদিন সকাল ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবে। বিমানটি একই দিন লন্ডনের স্থানীয় সময় বিকেল সাড়ে তিনটায় হিথ্রো বিমানবন্দরে পৌঁছবে।

বিমানবন্দরে উষ্ণ সংবর্ধনার পর প্রধানমন্ত্রী লন্ডনের সেন্ট প্যানক্র্যাশস্থ হোটেল রেনেসাঁয় যাবেন। লন্ডনে তিনদিনের সরকারি সফরকালে তিনি এই হোটেলেই অবস্থান করবেন।

হাঙ্গার ইভেন্টে যোগ দেয়া ছাড়াও শেখ হাসিনা লন্ডন অলিম্পিকের সমাপনী অধিবেশনেও যোগ দেবেন।

বৃটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন ও ব্রাজিলের ভাইস প্রেসিডেন্ট মাইকেল টিমের ১২ আগস্টে এখন থেকে ২০১৬ সালের অলিম্পিকের মধ্যবর্তী সময়ে বিশ্বের দরিদ্র শিশুদের পুষ্টি উন্নয়ন ও অনাহারের হার হ্রাসের প্রচেষ্টা জোরদার করতে বিশ্ব নেতৃবৃন্দের প্রতি আহবান জানাবেন।

হাঙ্গার ইভেন্টে অপুষ্টির প্রতিকার ও বৈশ্বিক প্রয়াসের সমন্বয়ে নতুন পথনির্দেশনা চিহ্নিত করার মাধ্যমে ঘোষিত অঙ্গীকারগুলো জোরদার করার সহায়ক হবে।

বৃটেন আশা করে যে, লন্ডন অলিম্পিক ২০১২ বিশ্বের কোটি কোটি শিশুর অপুষ্টির প্রতিকারের ক্ষেত্রে স্থায়ী অবদান রাখবে এবং তাদের সম্ভাবনা কাজে লাগানোর জন্যেও তাদের সুযোগ করে দেবে।
এর আগে শেখ হাসিনা অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে ২৫ থেকে ২৯ জুলাই লন্ডনে ৫ দিনের সরকারি সফর করেন।
প্রধানমন্ত্রী অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানের আগে ১২ জুলাই সন্ধ্যায় বাকিংহ্যাম প্রাসাদে রানী দ্বিতীয় এলিজাবেথ ও ডিইউক অব এডিনবার্গ প্রিন্স ফিলিপস আয়োজিত রাজকীয় সংবর্ধনায় যোগ দেন। সূত্র: বাসস।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে