Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯ , ৪ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (117 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৮-০৯-২০১৬

ইতালিতে জঙ্গি সন্দেহে দুই বাংলাদেশিসহ গ্রেফতার ৮

জমির হোসেন


ইতালিতে জঙ্গি সন্দেহে দুই বাংলাদেশিসহ গ্রেফতার ৮

রোম, ০৯ আগষ্ট- ইতালিতে সন্ত্রাসী হামলার জন্য প্রস্তুতি নিয়েছে এমন তথ্যের ভিত্তিতে সন্ত্রাসবিরোধী পুলিশের বিশেষ ইউনিট দুই বাংলাদেশিসহ ৮ বিদেশিকে গ্রেফতার করেছে। সন্ত্রাসী সংগঠন আইএসের জঙ্গি সন্দেহে ইতালির নেপলি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত দুই বাংলাদেশি হলেন কামরুল মোহাম্মদ (৪২) ও আলী শেখ (৩২)।

পুলিশ প্রথমে সন্দেহভাজন দলনেতা তিউনিসিয়ার নাগরিক মোহাম্মদ কামেল এদিনকে (৪১) গ্রেফতার করে। গ্রেফতার অন্যরা হলেন তিউনিশিয়ার বাদ্রেদ্দিনে আফিয়া (২৭), মরক্কোর মোহাম্মদ  চারাক্কি (৫১), এল খারাতি মোহাম্মদ, কামারি মোহাম্মদ এবং মেদয়াখ মোহাম্মদ।

পুলিশ সূত্রে জানা গেছে, গ্রেফতারকৃতদের কাছ থেকে ‘নির্জনে নেকড়ে জিহাদি’ নির্দেশনা গ্রন্থ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে জঙ্গি কার্যকলাপের প্রমাণ পাওয়া গেছে। তারা সহজেই সুন্দর কথায় মানুষকে বশে আনতে পারে। এরা বড় ধরনের অঘটন বা সন্ত্রাসী হামলার পরিকল্পনা করছিল।  

এদের মধ্যে একজনের ছদ্দ নাম ছিল ‘বিন লাদেন’। তিনি স্থানীয় সান মারচেল্ল মসজিদের বিশেষ দায়িত্বে ছিলেন এবং মসজিদেই বাস করতেন। সে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্যারিসের কার্টুন ম্যাগাজিন শারলি হেব্দু অফিসে হামলাকারীর বিচার নিয়েও বিরূপ মন্তব্য করেন।

পুলিশ আরো জানিয়েছে, ওই ব্যক্তি নিজের ফেসবুক প্রোফাইলে লিখেছেন ‘আমি যতদিন মানুষ হয়ে বেঁচে থাকবো ততদিন আইএস হয়ে থাকবো। যদি মরে যাই তাদের সঙ্গে শরিক হয়ে মরতে চাই।’ পাশাপাশি তিনি ফ্রান্সের পতাকা পদদলিত করার ছবিও দিয়েছেন।

তবে দুই বাংলাদেশি কামরুল মোহাম্মদ (৪২) ও আলী শেখসহ (৩২) গ্রেফতারকৃত বাকি ৭ জনের বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি।

উল্লেখ্য, এর আগে ইতালি পুলিশ ভেনিস বিমানবন্দর থেকে জঙ্গি সন্দেহে এক যুবককে বাংলাদেশে ফেরত পাঠায়। এ ব্যাপারে জানতে রোমে বাংলাদেশ দূতাবাসে ফোন করা হলেও কাউকে পাওয়া যায়নি।

আর/১০:১৪/০৮ আগষ্ট

ইতালি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে