Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২২ মে, ২০১৯ , ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-৩০-২০১৬

বোথামকেও ছাড়িয়ে গেছেন অশ্বিন!

বোথামকেও ছাড়িয়ে গেছেন অশ্বিন!

অ্যান্টিগা, ৩০ জুলাই- ইয়ান বোথামকে মানা হয় টেস্ট ক্রিকেটের সেরা অলরাউন্ডার। কিন্তু তাকেও ছাপিয়ে গেছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন! অন্তত ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব এমনটাই মনে করেন।

১৯৮৩ সালে ভারতের বিশ্বকাপজয়ী দলের এই অধিনায়কের মতে ভালো অলরাউন্ডার হয়ে ওঠার মতো সব ধরনের গুণ আছে অশ্বিনের। টেস্টে তা ইতোমধ্যে প্রমাণ করেও দেখিয়েছেন তিনি। বোথামের থেকে কম টেস্ট খেলেও একহাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন ভারতীয় এই ক্রিকেটার।

কপিল দেব বলেন, ‘অল্প সময়ে অশ্বিন যা দেখিয়েছে তাতে মনে হচ্ছে ভারত তাদের দীর্ঘদিনের প্রত্যাশিত অলরাউন্ডার পেয়ে গেছে। টেস্টে সে সবকিছু অর্জন করেছে। ১০০০ রানের পাশাপাশি ২০০ উইকেট নিয়েছে। আমি যদি ভুল না করি তাহলে বলবো, ইয়ান বোথামকেও ছাড়িয়ে গেছে অশ্বিন। দুইজনের খেলা ম্যাচের সংখ্যার বিবেচনায় এমনটা বলাই যায়। অশ্বিনের এ বিষয়টি আপনাকে সম্মান করতেই হবে।’

এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টে ব্যাটে-বলে দারুণ নৈপুণ্য দেখিয়েছেন অশ্বিন। ৮৩ রানে সাত উইকেট তুলে নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে করেন ১১৩ রান। আর তাতে আইসিসি’র টেস্ট বোলারদের র‍্যাংকিংয়ের শীর্ষে উঠে এসেছেন তিনি। এছাড়া অলরাউন্ডার র‍্যাংকিংয়ের শীর্ষস্থান করেছেন মজবুত। এরপর অশ্বিনকে প্রশংসায় ভাসাতে শুরু করেছেন কপিল দেব।

জানিয়ে রাখা ভালো, ক্যারিয়ারের ১০২ টেস্টে ১৪ সেঞ্চুরি ও ২২ হাফসেঞ্চুরিতে ৩৩.৫৪ গড়ে ৫২০০ রানের মালিক টেস্ট ক্রিকেটের সর্বকালের সেরা অলরাউন্ডার বোথাম। বল হাতে ২৮.৪০ গড়ে নিয়েছেন ৩৮৩ উইকেট। পাঁচটি করে উইকেট নিয়েছেন ২৭ বার। আর চার বার নিয়েছেন দশটি করে উইকেট।

এফ/২২:৫৫/৩০জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে