Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০ , ১১ মাঘ ১৪২৬

গড় রেটিং: 5.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-৩০-২০১২

সড়ক দুর্ঘটনায় জাবি অধ্যাপক নিহত

সড়ক দুর্ঘটনায় জাবি অধ্যাপক নিহত
ঢাকা, ৩০ জুলাই- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ড. গোলাম হোসেন সাভারের আশুলিয়ায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। সোমবার রাতে তিনি বিশ্ববিদ্যালয়ে ফেরার পথে এ ঘটনা ঘটে। দুর্ঘটনার পরপর তাকে উত্তরার একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হলে সেখানেই তার মৃত্যু হয়।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, জাবির সরকার ও রাজনীতি বিভাগের সাবেক চেয়ারম্যান ড. গোলাম হোসেনের বাসা রাজধানীর উত্তরায়। গতকাল রাতে তিনি ব্যক্তিগত গাড়িতে (প্রাইভেট কার) করে উত্তরা থেকে ক্যাম্পাসের দিকে যাচ্ছিলেন। পথে আশুলিয়ার মরাগাঙ এলাকায় তার গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। রাত সাড়ে ৮টায় তার গাড়ি দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পেছন দিকে ধাক্কা দেয়। এতে অধ্যাপকের গাড়ির সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর আঘাত পান গোলাম হোসেন ও তার গাড়িচালক। তাদের উদ্ধারের পর উত্তরার ইস্ট-ওয়েস্ট হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক গোলাম হোসেনকে মৃত ঘোষণা করেন। চালকের অবস্থাও আশঙ্কাজনক।
জাবির জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক শামসুল আলম সেলিম জানান, গোলাম হোসেনের লাশ রাতেই জাবি ক্যাম্পাসে নেওয়া হয়। আজ সকালে সেখানে জানাজার পর তার দাফনের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। অধ্যাপক গোলাম হোসেন ছাত্রদলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছিলেন। ব্যক্তিগত জীবনে তিনি এক ছেলে ও দুই মেয়ের জনক।
আশুলিয়া থানার ওসি বদরুল আলম সমকালকে বলেন, খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পেঁৗছে আহতদের উদ্ধার করে। অধ্যাপকের গাড়ির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় এ দুর্ঘটনা ঘটে।
অধ্যাপক গোলাম হোসেনের মৃত্যুতে বিএনপি চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক প্রকাশ করেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে