Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯ , ৫ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-১৬-২০১১

ইয়েমেনে আল-কায়েদার নেতা আল-বান্নাসহ সাত জঙ্গি নিহত

ইয়েমেনে আল-কায়েদার নেতা আল-বান্নাসহ সাত জঙ্গি নিহত
ইয়েমেনে বিমান হামলায় আল-কায়েদার আরব উপত্যকার (আল-কায়েদা ইন দি অ্যারাবিয়ান পেনিনসুলা?একিউএপি) মিডিয়া-প্রধান ইব্রাহিম আল-বান্নাসহ সাত জঙ্গি নিহত হয়েছেন। ইয়েমেনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শাবওয়া প্রদেশে গত শুক্রবার সন্ধ্যায় এ হামলার ঘটনা ঘটে। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় এ কথা জানিয়েছে।
তবে আল-বান্না চালকবিহীন মার্কিন বিমান (ড্রোন) হামলায় না ইয়েমেনের বিমান হামলায় নিহত হয়েছেন তা নিশ্চিত করে জানা যায়নি।
স্থানীয় একজন সরকারি কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, আজ্জাম এলাকায় আল-কায়েদার জঙ্গিদের ঘাঁটির ওপর খুব সম্ভবত তিনটি ড্রোন হামলা চালানো হয়। এতে মিসরীয় নাগরিক আল-বান্নাসহ তিনজনের মৃত্যু হয়। ঘটনার সময় স্থানীয় একটি মসজিদের ওপরও বিমান হামলা চালানো হয়। অপর একটি সূত্রের খবরে বলা হয়, আল-বান্না ইয়েমেনি বিমান হামলায় নিহত হয়েছেন।
আল-বান্নার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ইয়েমেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, তাঁর বিরুদ্ধে ইয়েমেনের ভেতরে-বাইরে বিভিন্ন হামলার পরিকল্পনার অভিযোগে আন্তর্জাতিকভাবে গ্রেপ্তারি পরোয়ানা ছিল। তিনি ছিলেন একিউএপির ?সবচেয়ে বিপজ্জনক কর্মী?।
এদিকে শুক্রবারের ওই ড্রোন হামলার জবাবে অজ্ঞাত কয়েকজন বন্দুকধারী ইয়েমেনের একটি আন্তর্জাতিক গ্যাস পাইপলাইন উড়িয়ে দিয়েছে। সরকারি কর্মকর্তা ও স্থানীয় বাসিন্দারা বিষয়টি নিশ্চিত করেছেন।
একটি উপজাতীয় সূত্র জানায়, শুক্রবারের ওই হামলায় নিহত ব্যক্তিদের মধ্যে আল-কায়েদার প্রয়াত নেতা আনওয়ার আল আওলাকির ছেলে আবদের রহমানও রয়েছেন। তবে কোনো নিরপেক্ষ সূত্র থেকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করা হয়নি।

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে