Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৭ জুন, ২০১৯ , ৩ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 3.3/5 (29 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৫-২০১২

ভারতের উপরাষ্ট্রপতি এবারেও হতে চলেছেন হামিদ আনসারী

দীপক রায়


ভারতের উপরাষ্ট্রপতি এবারেও হতে চলেছেন হামিদ আনসারী
ভারতের উপরাষ্ট্রপতি নির্বাচনে হামিদ আনসারীকেই আবারো প্রার্থী হিসেবে বেছে নিল কংগ্রেস। আর তার ফলে নতুন করে আবারো উপরাষ্ট্রপতি হতে চলেছেন হামিদ আনসারী। তবে কংগ্রেস এই নাম ঘোষনা করলেও এই বঙ্গসন্তানের নামে খুশি নন মমতা বন্দ্যোপাধ্যায় ও তার দল তৃনমুল। কারন কলকাতায় জন্মগ্রহন করা এই হামিদ আনসারীকে গতবার বামেরাই প্রস্তাব করেছিল উপরাষ্ট্রপতি হিসাবে। মুলতঃ তিনি বামেদের লোক বলেই পরিচিত। আর সেই কারনে বঙ্গসন্তান হলেও মমতা তাকে মেনে নেবেন না বলাই যায়।
হামিদ আনসারী এখনও ভারতের
উপরাষ্ট্রপতি হিসাবেই কাজ চালাচ্ছেন। তিনি কখনোই কোন রাজনৈতিক দলের সাথে যুক্ত ছিলেন না। তার জন্ম হয়েছিল কলকাতায় ১৯৩৭ সালের ১ লা এপ্রিল। তিনি ছিলেন বিশিষ্ট শিক্ষক ও কূটনৈতিক। হামিদ আনসারী জাতীয় সংখ্যালঘু কমিশনের প্রাক্তন চেয়ারম্যান এবং আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্যের দায়িত্বও পালন করেছেন। সকলের কাছে সমান গ্রহনযোগ্য ছিলেন তিনি।
তবে ভারতের বাঙ্গালীরা এই প্রথম একসাথে দুই বাঙ্গালী রাষ্ট্রপতি ও উপরাষ্ট্রপতিকে পাবেন একসাথে। মমতা বন্দ্যোপাধ্যায় এই দুইজনকে সমর্থন না জানালেও এই দুই বাঙ্গালী এবার ভারতের ক্ষমতার শীর্ষে যাচ্ছেন, এতে কোন সন্দেহ নেই।

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে