Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯ , ৬ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (84 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১০-২০১২

রোমে যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত শেষ করার দাবিতে সমাবেশ

রোমে যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত শেষ করার দাবিতে সমাবেশ
রোম, ১১ জুলাই- বাংলাদেশের মুক্তিযুদ্ধে গণহত্যা, মানবতাবিরোধী ও যুদ্ধাপরাধের বিচার প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টার প্রতিবাদে ইতালির রাজধানী রোমে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

গত রোববার রোমের ঐতিহাসিক রিপাবলিকা চত্বরে স্থানীয় সময় বিকেল ৪টায় প্রবাসী বাঙালিরা এ সমাবেশ ও মানববন্ধনে সমবেত হন।

ইতালী আওয়ামী লীগের উদ্যোগে এ সমাবেশ ও মানববন্ধন আয়োজন করা হয়।

মানববন্ধন ও সমাবেশ থেকে অবিলম্বে যুদ্ধাপরাধীদের বিচার কাজ শেষ করার জন্য বাংলাদেশ সরকারের কাছে দাবি জানানো হয়েছে বলে অস্ট্রিয়া প্রবাসী মানবাধিকার কর্মী এম নজরুল ইসলাম জানিয়েছেন।

ইউরোপের বিভিন্ন দেশের প্রবাসী বাঙালি কমিউনিটির নেতা ও আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের ইতালী শাখার নেতারাসহ বিপুল সংখ্যক প্রবাসী বাঙালি এই মানববন্ধনে অংশ নেন।

এ মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন- সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি অনিল দাশগুপ্ত। বিশেষ অতিথি ছিলেন- যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সহ-সভাপতি কেএম লোকমান হোসেন, সাংগঠনিক সম্পাদক জিএম কিবরিয়া, অস্ট্রিয়া প্রবাসী মানবাধিকার কর্মী, লেখক, সাংবাদিক ও একাত্তরের ঘাতক-দালাল নির্মূল জাতীয় কমিটির সদস্য ও অস্ট্রিয়া শাখার সভাপতি এম. নজরুল ইসলাম।

মানববন্ধন ও সমাবেশে বক্তরা বলেন, “স্বাধীনতা যুদ্ধে সম্ভ্রমহারা মা-বোন, স্বামীহারা স্ত্রী, ভাইহারা বোন, সন্তানহারা মা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রতিটি বাঙালি যুদ্ধাপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেখতে উদগ্রীব।”

বাংলাদেশ সরকারের কাছে মানবতাবিরোধী অপরাধ, হত্যা ও মা-বোনের সম্ভ্রম লুণ্ঠনকারী  নরপিচাশদের বিচার অবিলম্বে সম্পন্ন করার দাবি জানান তারা।

এতে আরও বক্তব্য রাখেন- বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি বজলুর রশিদ, ইতালী আওয়ামী লীগের সভাপতি মাহতাব হোসেন, সাধারণ সম্পাদক হাসান ইকবাল, ইতালী আওয়ামী লীগ নেতা ইদ্রিস ফরাজী, আলমগীর হোসেন, ইতালী আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, মিজানুর রহমান, ইতালী মহিলা আওয়ামী লীগের সভাপতি সীমা চৌধুরী, কাউন্সিলর হোসনে আরা বেগম, কাউন্সিলর গাজী আবু তাহের, ময়মনসিংহ জেলা সমিতির সভাপতি জসিমউদ্দিন, নারায়ণগঞ্জ জেলা সমিতির সভাপতি মিজানুর রহমান, ইতালী ট্র্যাভেল এজেন্ট অ্যাসোসিয়েসনের সভাপতি জাহাঙ্গীর ফরাজী প্রমুখ।

ইতালি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে