Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ মে, ২০১৯ , ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৬-০৩-২০১৬

বাজেটকে ‘ধামাচাপার বাজেট’ বললেন ডা. ইমরান

বাজেটকে ‘ধামাচাপার বাজেট’ বললেন ডা. ইমরান

ঢাকা, ০৩ জুন- গত অর্থবছরের চেয়ে এবারের বাজেটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন্য প্রায় ৭ হাজার কোটি টাকা বেশি বরাদ্দের প্রস্তাবের সমালোচনা করে ঘোষিত বাজেটকে ‘ধামাচাপার বাজেট’ বলেছেন গণজাগরণ মঞ্চের একাংশের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।

শুক্রবার বিকালে ইমরান এইচ সরকার তার ভেরিফাইড ফেসবুক পেজে বাজেট নিয়ে ওই মন্তব্য করেন।

বৃহস্পতিবার বিকালে জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ও স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে তিন কোটি ৪০ হাজার ৬০৫ কোটি টাকার বাজেট পেশ করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। প্রস্তাবিত বাজেটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন্য ৬,৮৮৪ কোটি টাকা বরাদ্দ বাড়িয়ে মোট ১৯,২৭৬ কোটি টাকা করা হয়।

ইমরান এইচ সরকার তার স্ট্যাটাসে লেখেন,‘বাজেটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে বিদায়ী বাজেটের প্রায় ৭ হাজার কোটি টাকা বেশি বরাদ্দ দেয়া হলো। গত ১ বছরে এই মন্ত্রণালয়ের একটা ক্ষেত্রে শতভাগ সফলতা। আর সেটা হলো ধামাচাপা।’

‘সোনালী-বেসিক ব্যাংক লুট, শেয়ার বাজার লুট, বাংলাদেশ ব্যাংক লুট থেকে শুরু করে তনু হত্যা, ৭ খুন, বাঁশখালী, দেশি-বিদেশি সিরিজ খুন; সবকিছু খুব সফলতার সাথে ধামাচাপা। ধামাচাপায় তো ফুল মার্কস! আর এর পুরস্কার বাড়তি বরাদ্দ?’, অর্থমন্ত্রীর কাছে প্রশ্ন ছুড়ে দেন তিনি।

শেষে গণজাগরণ মঞ্চের একাংশের এই মুখপাত্র বলেন, ‘এই বাজেটকে কি ভালোবেসে ‘ধামাচাপা বাজেট’ ডাকতে পারি না?’

আর/১৬:১৪/০৩ জুন

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে