Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৮ জানুয়ারি, ২০২০ , ১৪ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (30 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-২৮-২০১২

মোবাইল বিলের উৎসে কর প্রত্যাহার

মোবাইল বিলের উৎসে কর প্রত্যাহার
চলতি মেয়াদে চতুর্থ বারের মতো প্রধান বিরোধী দল বিনএনপি’র অনুপস্থিতিতে পাশ হলো আগামী অর্থ বছরের বাজেট। ২০১২-১৩ অর্থ বছরের পাশ হওয়া এই বাজেটে মোবাইল ফোন গ্রাকহদের বিলের ওপর প্রস্তাবিত দুই শতাংশ উৎসে কর প্রত্যাহার করা হয়েছে। একই সঙ্গে তথ্য প্রযুক্তি খাতে বিল্ট ইন সফটওয়্যরকে সম্পূর্ণ এবং ২২ ইঞ্চি পর্যন্ত মনিটরে কর মুক্ত রাখা হয়েছে।
 
এর আগে খসড়া বাজেটে প্রথম বারের মতো গ্রাহক ফোন বিলের ওপর উৎসে কর আরোপের প্রস্তাব করা হয়েছিল। প্রস্তাবিত এই উৎসে করের খবর সংবাদ মাধ্যমে প্রচারের সঙ্গে সঙ্গে এটি ব্যাপক সমালোচিত হয়। এই প্রস্তাবকে সরকারের ডিজিটাল নীতিমালার পরিপন্থি বলে অভিমত প্রকাশ করেন বিশেষজ্ঞরা।
 
তথ্য-প্রযুক্তিবিদদের দাবির মুখে বুধবার সন্ধ্যায় মোবাইল ফোন গ্রাহকদের বিলের ওপর প্রস্তাবিত উৎসে কর প্রত্যাহারের পরামর্শ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের প্রত্যন্ত অঞ্চলের স্বল্প আয়ের মানুষও মোবাইল ফোন ব্যবহার করায় এই কর তাদের ওপর বোঝা হয়ে দাঁড়াবে বলে যুক্তি দেন তিনি।

একই সঙ্গে ২২ ইঞ্চি পর্যন্ত মনিটরের ওপর কর অব্যহতির প্রস্তাবকে সংশোধন করে ১৯ ইঞ্চিতে নামিয়ে আনেন তিনি। এরপর অর্থমন্ত্রী ২২ ইঞ্চি পর্যন্ত কর অব্যহতির ঘোষণা দেন।  

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে