Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.3/5 (14 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-২৬-২০১২

টরোন্টোতে ছাত্র ইউনিয়নের ৬০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

টরোন্টোতে ছাত্র ইউনিয়নের ৬০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
বাংলাদেশের ঐতিহ্যবাহী প্রগতিশীল ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ৬০তম প্রতিষ্ঠাবার্ষিকী স্থানীয় রয়্যাল কানাডিয়ান লিজিয়ন হলে গত ৯ জুন অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিষ্ঠাবার্ষিকীতে টরোন্টো এবং এর নিকটবর্তী শহর গুলোতে বসবাসরত ছাত্র ইউনিয়নের প্রাক্তন সদস্য এবং শুভানুধ্যায়ীদের ব্যাপক অংশগ্রহণ লক্ষ্য করা যায়।

অনুষ্ঠান শুরু হয় প্রাক্তন সদস্যদের স্মৃতিচারন দিয়ে। স্মৃতিচারন অনুষ্ঠানে স্বাগত বক্তব্ যদেন বিদ্যুৎ রঞ্জন দে। এ পর্বে এক উদ্দিপনাপূর্ণ ও আবেগময় পরিবেশে অনুষ্ঠিত হয়। বক্তারা এধরনের অনুষ্ঠানের ধারাবাহিকতার উপর গুরুত্ব আরোপ করেন এবং ছাত্র ইউনিয়নের আদর্শকে সমুন্নত রাখার উপর জোর দেন। শিক্ষা- শান্তি- ঐক্য- প্রগতির আদর্শকে ধারন করতে পারার জন্য বক্তারা অতীতের মত এখনও গর্ব করার অনুভুতি ব্যক্ত করেন এবং বলেন এই আদর্শ বর্তমানেও একই রকম প্রাসঙ্গিক। স্মৃতিচারন অনুষ্ঠান পরিচালনা করেন মিনারা বেগম ও অর্চনা সাহা।

ছাত্র ইউনিয়নের সাবেক সদস্য এবং তাদের পরিবারের সদস্যদের অংশ গ্রহনের মাধ্যমে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালিত হয়। অনুষ্ঠানে ছোটদের নৃত্য গানের সাথে সাথে প্রবীণদের অংশ গ্রহনের মাধ্যমে এক মন মাতানো অনুষ্ঠান উপস্থিত সবাইকে সংগ্রামী আবেগে আপ্লুত করে তোলে। নৃত্যানুষ্ঠান পরিচালনা করেন বিশিষ্ট নৃত্য পরিচালক শিপ্রা চৌধুরী। সংগীতানুষ্ঠান বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ববর্গ মামুনুর রশীদ, এ.এফ.এম আলিমুজ্জামান এবং নুরুল আলম লালের পরিচালনায় অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন সাইফুল করিম চৌধুরী ও অর্চনা সাহা।

সৌমেন সাহার পরিচালনায় আলোচনা সভায় খন্দকার রহমতউল্লাহ টিটো তার বক্তব্যে সবাইকে সহযোগিতার জন্য ধন্যবাদ জানান। আলোচনা সভার সমাপনি বক্তব্যে ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি এবং ডাকসুর সাবেক এজিএস নাসিরউদ্দোজা বাংলাদেশ ছাত্র ইউনিয়নের আদর্শ বাস্তবায়নের লক্ষ্যে কাজ করার জন্য সকল প্রাক্তনদের পক্ষ থেকে অঙ্গিকার ব্যক্ত করেন। তিনি মহান মুক্তিযুদ্ধের শহীদদের স্বপ্ন ধারন করে বাংলাদেশের বিকল্প রাজনৈতিক শক্তি হিসাবে বাম গনতান্ত্রিক শক্তির উন্মেষের প্রত্যাশা ব্যক্ত করেন।

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে