Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০ , ৫ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (9 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-২৬-২০১২

পদ্মাসেতুতে ঘুষ কেলেঙ্কারি : দুই সাবেক কর্মকর্তা বিচারের মুখোমুখি

পদ্মাসেতুতে ঘুষ কেলেঙ্কারি : দুই সাবেক কর্মকর্তা বিচারের মুখোমুখি
টরন্টো, ২৬ জুন- পদ্মাসেতু প্রকল্পের কাজ হাতিয়ে নিতে ঘুষ দেওয়ার চেষ্টা করেছেন এই অভিযোগে কানাডার এসএনসি-লাভালিনের দুই সাবেক কর্মকর্তাকে আবারও আদালতের মুখোমুখি করা হচ্ছে। ২০১৩ সালে তাদের ফের আদালতে হাজির করা হবে দুর্নীতির অভিযোগে। এ খবর কানাডার বেশ কয়েকটি সংবাদ মাধ্যমে সোমবার প্রকাশিত হয়েছে।

এতে বলা হয়েছে ২০১৩ সালের ৮-১৯ এপ্রিল মামলার প্রাথমিক শুনানি গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে।

অভিযুক্ত দুই কর্মকর্তা হচ্ছেন ওকভিলের রমেশ শাহ (৬১) ও মিসিসাগার মোহাম্মদ ইসমাইল (৪৮)। এরা দুজনই পদ্মা সেতুর কন্ট্রাক্ট পেতে বাংলাদেশের কর্মকর্তাদের ঘুষ দেওয়ার চেষ্টা করেছিলেন।

ওন্টারিওর একটি আদালতে সোমবার এক প্রাক-বিচার শুনানিতে অভিযুক্ত দুই জনকেই আগামী বছর চূড়ান্ত বিচারের মুখোমুখি করার সিদ্ধান্ত হয়।

এসময় অবশ্য অভিযুক্তদের কেউ অথবা তাদের আইনজীবীরা আদালতে উপস্থিত ছিলেন না।

আদালতে প্রসিকিউশন এই অভিযোগ আনে যে, রমেশ শাহ ও ইসমাইল পদ্মা সেতু ও ঢাকায় একটি এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ ও রক্ষণাবেক্ষণের কাজ হাতিয়ে নিতে বাংলাদেশের সংশ্লিষ্ট কর্মকর্তাদের ঘুষ অফার করেছিলেন। তাদের করাপশন অব ফরেন অফিশিয়াল অ্যাক্টের আওতায় বিচার করা হচ্ছে।

এসএনসি-লাভালিনের আন্তর্জাতিক প্রকল্প বিভাগে রমেশ শাহ ভাইস প্রেসিডেন্ট হিসেবে এবং ইসমাইল এর পরিচালক হিসেবে নিযুক্ত ছিলেন।

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে