Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ মে, ২০১৯ , ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৪-২৫-২০১৬

‘এসব হত্যাকাণ্ড আইএস এর কাজ নয়’

‘এসব হত্যাকাণ্ড আইএস এর কাজ নয়’

ঢাকা, ২৫ এপ্রিল- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রেজাউল করিম ও কাশিমপুর কারাগারের সাবেক কারারক্ষী রুস্তম আলী হত্যাকাণ্ডের ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘প্রত্যেকটি হত্যাকাণ্ডকে আইএস নামে চালিয়ে দেয়া হচ্ছে। কিন্তু আমরা বারবারই প্রমাণ করছি এগুলো আইএস’র কাজ নয়। আইএসের নাম নিয়ে পুরোনো জঙ্গিরা এসব হত্যাকাণ্ড ঘটাচ্ছে।

সোমবার বিকাল ৩টার দিকে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।

কামাল বলেন, শিক্ষক রেজাউল করিম ও কারারক্ষী রুস্তম আলী হত্যাকাণ্ডে নিন্দা জানানোর মতো ভাষা আমাদের জানা নেই। তবে আশা করছি, এ ঘটনারগুলোর রহস্য আমরা দ্রুতই উদঘাটন করতে পারবো। তদন্তের পরই জানা যাবে- আসলে হত্যাকাণ্ডটি কীভাবে সংঘটিত হয়েছে।

তিনি বলেন, কারারক্ষী হত্যার তদন্ত চলছে। বিশ্ববিদ্যালয় শিক্ষক রেজাউল করিম ও কারারক্ষী হত্যার তদন্ত ও বিচারের জন্য অপেক্ষা করতে হবে।

সোমবার (২৫ এপ্রিল) বেলা সোয়া ১১টার দিকে গাজীপুরের কাশিমপুর কারাগারের সামনে দুর্বৃত্তদের গুলিতে প্রাণ হারান অবসরকালীন ছুটিতে থাকা রুস্তম আলী নামে এক কারারক্ষী। তিনি সর্বশেষ কাশিমপুর কারাগারের মহিলা ইউনিটে সার্জেন্ট ইন্সট্রাক্টর হিসেবে কর্মরত ছিলেন। এসময় তিন মোটরসাইকেল আরোহী কারাগারের সামনের একটি দোকানে অতর্কিত হামলা চালিয়ে রুস্তমকে গুলি করে পালিয়ে যায়। রুস্তম আলীর বাড়ি পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার চরকগাছিয়া গ্রামে। ২০১৫ সালের নভেম্বর মাসে থেকে তিনি অবসরকালীন ছুটিতে ছিলেন।

এর আগে গত ২৩ এপ্রিল মসকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে বাসার সামনেই গলাকেটে হত্যা করে দুর্বৃত্তরা।

আর/১৭:৩৪/২৫ এপ্রিল

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে