Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ মে, ২০১৯ , ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-২১-২০১৬

হাসপাতাল ছেড়ে ঘরে ফিরলেন দিলীপ কুমার

হাসপাতাল ছেড়ে ঘরে ফিরলেন দিলীপ কুমার

মুম্বাই, ২১ এপ্রিল- প্রায় এক সপ্তাহ ধরে মুম্বাইয়ের লীলাবতি হাসপাতালে ভর্তি থাকার পর আজ দুপুরে সেখান থেকে সুস্থ হয়ে ঘরে ফিরলেন বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার। বৃহস্পতিবার আনুমানিক পৌনে বারোটার দিকে হাসপাতাল ছেড়ে ঘরে আসেন তিনি। এসময় তার সঙ্গে স্ত্রী সায়রা বানুসহ পরিবারের অন্যান্য সদস্যরাও ছিলেন। 

দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত সমস্যায় ভুগছেন দিলীপ কুমার। গত কয়েকদিন ধরে জ্বরের পাশাপাশি হঠাৎ শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে গত শনিবার হাসপাতালে ভর্তি করেন তার স্ত্রী সায়রা বানু। হাতপাতালে তাকে ভর্তির পর চারদিকে গুজব রটে যায় যে, ৭২ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে হাসপাতালে ভর্তি আছেন বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার। তবে পরবর্তীতে এমন খবরকে গুজব বলে উড়িয়ে দিয়ে সবাইকে আস্বস্ত করে ছিলেন তার স্ত্রী সায়রা বানু। 


দিলীপ কুমার হাসপাতালে ভর্তি থাকা অবস্থায় বলিউডের সহ-অভিনেতা অভিনেত্রীসহ অনেক তারকারাও দেখতে যান তাকে। গতকাল দিলীপ কুমারকে দেখতে দলবলসহ লীলাবতি হাসপাতালে হাজির হয়েছিলেন পারফেকশনিস্ট খ্যাত তারকা অভিনেতা আমির খান।   

দিলীপ কুমারের প্রকৃত নাম মোহাম্মদ ইউসুফ খান। রূপালি পর্দায় ক্যারিয়ার শুরুর সময় নাম পাল্টান তিনি। ছয় দশকের অভিনয় জীবনে ‘মধুমতি’, ‘দেবদাস’, ‘মুঘল-এ-আজম’, ‘গঙ্গা যমুনা’, ‘রাম অউর শ্যাম’, ‘কর্ম’র মতো অসংখ্য কালজয়ী ছবিতে দেখা গেছে তাকে।

দিলীপ কুমারকে বলা হয় বড়পর্দার ‘ট্র্যাজেডি কিং’। তাকে এই তকমা এনে দিয়েছে ‘আন্দাজ’, ‘বাবুল’, ‘মেলা’, ‘দিদার’, ‘যোগান’ প্রভৃতি ছবি। সর্বশেষ ১৯৯৮ সালে ‘কিলা’ ছবিতে অভিনয় করেন তিনি। গত বছর ভারত সরকারের কাছ থেকে ‘পদ্মবিভূষণ’ খেতাব পেয়েছেন দিলীপ কুমার। ১৯৯১ সালে তাকে দেয়া হয় ‘পদ্মভূষণ’। এর তিন বছর পর তিনি ‘দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড’ পান।

এফ/১৫:৫৬/২১ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে