Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯ , ২৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (72 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-১৮-২০১৬

পর্তুগালে বাংলাদেশ দূতাবাসের বাংলা বর্ষবরণ

মোহাম্মেদ নুরুল্লাহ


পর্তুগালে বাংলাদেশ দূতাবাসের বাংলা বর্ষবরণ

লিসবন, ১৮ এপ্রিল- ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে পর্তুগালের রাজধানী লিসবনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বাংলা নববর্ষ উদ্‌যাপন করা হয়েছে। পয়লা বৈশাখ কর্মদিবস থাকায় ১৬ এপ্রিল শনিবার দূতাবাস প্রাঙ্গণে বৈশাখী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে লিসবনপ্রবাসী বাংলাদেশিসহ দূতাবাস কর্মকর্তা-কর্মচারীরা রঙিন পাঞ্জাবি ও শাড়ি পরে অংশ নেন।


উপস্থিতির একাংশ

অনুষ্ঠানে ছিল একক ও সমবেত সংগীত, ছোট্ট শিশুদের কবিতা আবৃত্তি ও বাংলাদেশি ঐতিহ্যবাহী পিঠা প্রদর্শনী। পুরোনো দিনের শোক-তাপ-বেদনা-অপ্রাপ্তি-আক্ষেপ ভুলে অপার সম্ভাবনার দিকে এগিয়ে যাওয়ার প্রত্যয় নিয়ে আনন্দে উৎসবে মেতে ওঠেন প্রবাসী বাংলাদেশিরা।। অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য দেন পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ।

তিনি বলেন, পয়লা বৈশাখের প্রধান বৈশিষ্ট্য হচ্ছে এর সর্বজনীনতা। ধর্মের ভেদ, বর্ণের পার্থক্য, বিত্ত-বৈভবের ফারাক সব ভুলিয়ে সকল বাঙালিকে পয়লা বৈশাখ এক কাতারে শামিল করে। পয়লা বৈশাখের সকল উৎসব, সকল আয়োজনে বাঙালি মাত্রই সমান অংশীদার। বাংলা সাল কেবলই বাঙালির।

এফ/০৮:১৯/১৮ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে