Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২০ , ৪ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (84 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০৮-২০১২

চরগঙ্গা গ্রামে ১৫ দিনে ৮ বাল্যবিয়ে

চরগঙ্গা গ্রামে ১৫ দিনে ৮ বাল্যবিয়ে
পটুয়াখালী জেলার নবগঠিত রাঙাবালী উপজেলায় বাল্যবিয়ের প্রবণতা দিন দিন বেড়েই চলেছে।

গত দু’সপ্তাহে উপজেলার বরবাইশদা ইউনিয়নের চরগঙ্গা গ্রামে আটটি বাল্যবিয়ের খবর পাওয়া গেছে। প্রতিটি এ ঘটনায় এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে।

ওই এলাকার কর্তব্যরত কাজী মাওলানা মো. ইলিয়াসের সহকারী মৌলভী মাহতাব উদ্দিন রেজিস্ট্রি কাবিননামা মূলে এ বিয়ে সম্পন্ন করেন বলে স্থানীয়রা জানান।
 
যাদের বিয়ে হয়েছে তারা হচ্ছে- চরগঙ্গা এলাকার নিজাম মিয়ার মেয়ে রেশমা (১২), সাজাহান মজুমদারের মেয়ে নিলুফা (১২),কবির ডাক্তারের মেয়ে মরিয়ম (১২), মোশারেফ মিয়ার মেয়ে মৌসুমী (১২), নসু মিয়ার মেয়ে তানজিলা (১২), জাকির হোসেনের মেয়ে জুলিয়া (১২), বাবুল মিয়ার মেয়ে সোনিয়া (১২) ও কিশোর ফরাজির মেয়ে কেয়া মনি (১৩)।

এদিকে চরগঙ্গা রেজিস্ট্রি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সোলাইমান জানান, এরা সবাই তার স্কুলের বিভিন্ন শ্রেণির ছাত্রী।

অপরদিকে অভিযুক্ত মৌলভী মাহাতাব উদ্দিন বাংলানিউজকে জানান, কাবিননামা মূলে বিয়েগুলো সম্পন্ন করা হয়েছে।

বড়বাইশদিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সোনা মেম্বার জানান, এভাবে চলতে থাকলে বাল্যবিয়ের প্রবণতা ভবিষ্যতে আরও বেড়ে যাবে।

এই সামাজিক অপরাধের সঙ্গে জড়িতদের শান্তি না হওয়ার কারণে প্রায় প্রতিদিনই কোথাও না কোথাও এ ঘটনা ঘটছে। অবিলম্বে এটা বন্ধ কারা উচিত বলে তিনি মনে করেন।

পটুয়াখালী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে