Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯ , ২৯ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (93 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০৮-২০১২

ভুয়া কাদির মোল্লা গ্রেপ্তার : ফেসবুকে ভুয়া একাউন্ট খুলে বিভ্রান্তিকর তথ্য দেয়ার অভিযোগ গ্রেপ্তারকৃত শিবিরের কর্মী, ঢাকা পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের ছাত্র ব্রিটিশ কাউন্সিল দেয়া এন্টারপ্রাইজ চ্যালেঞ্জ পুরস্কার ২০১১ বিজয়ী দলের সদস্য


ভুয়া কাদির মোল্লা গ্রেপ্তার : ফেসবুকে ভুয়া একাউন্ট খুলে বিভ্রান্তিকর তথ্য দেয়ার অভিযোগ
গ্রেপ্তারকৃত শিবিরের কর্মী, ঢাকা পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের ছাত্র
ব্রিটিশ কাউন্সিল দেয়া এন্টারপ্রাইজ চ্যালেঞ্জ পুরস্কার ২০১১ বিজয়ী দলের সদস্য
নরসিংদীর বিশিষ্ট শিল্পপতি ও থার্মেক্স গ্রুপের চেয়ারম্যান আবদুল কাদির মোল্লার নামে ফেসবুকে ভুয়া একাউন্ট খুলে বিভ্রান্তিকর তথ্য দেয়ার অভিযোগে জাবির আব্দুল্লাহ মাসুম নামে এক শিবির কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সে ঢাকা পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের যন্ত্র কৌশল বিভাগের অষ্টম সেমিস্টারের ছাত্র। তাঁর বিরুদ্ধে নরসিংদী সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।
গ্রেপ্তারকৃত মাসুমের বাড়ি জেলার মনোহরদী উপজেলার সল্লাবাইদ গ্রামে। তাঁর বাবা ইয়াহিয়া ইদ্রিস নরসিংদীর গাবতলী জামিয়া কাশিমিয়া মাদ্রাসার শিক্ষক।
জানা গেছে, চলতি বছরের জানুয়ারী মাসে মাসুম থার্মেক্স গ্রুপের চেয়ারম্যান আবদুল কাদির মোল্লার নামে ফেসবুকে ভুয়া একাউন্ট খুলে। এর মাধ্যমে সে কাদির মোল্লাকে জামায়াতে ইসলামী ও ইসলামী শিবিরের সমর্থক হিসেবে তুলে ধরে। পাশাপাশি কম্পিউটার গ্রাফিক্সের মাধ্যমে জামায়াতে ইসলামীর শীর্ষ নেতৃবৃন্দের সঙ্গে কাদির মোল্লার ছবি জুড়ে তা ফেসবুকে প্রকাশ করা হয়। এতে করে কাদির মোল্লা বিভ্রতকর অবস্থায় পড়েন। এতে তিনি ওই একাউন্ট বন্ধের জন্য সতর্ক করেন। কিন্তু সে দিকে কর্ণপাত না করে মাসুম ভুয়া কাদির মোল্লা সেজে ফেসবুক একাউন্ট সচল রেখে তাঁর কর্মকান্ড অব্যাহত রাখে। এই বিষয়ে কাদির মোল্লা গত ২৭ মে নরসিংদী সদর মডেল থানায় একটি সাধারণ ডায়রী করেন। পাশাপাশি ভুয়া একাউন্ট বন্ধে ও দোষী ব্যক্তিকে সনাক্তের জন্য টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সহযোগীতা চান। এরই প্রেক্ষিতে টেলিযোগাযোগ মন্ত্রণালয় দীর্ঘ অনুসন্ধান চালিয়ে ঢাকা পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের কৌশল বিভাগের অষ্টম সেমিস্টারের ছাত্র জাবির আব্দুল্লাহ মাসুমকে ভুয়া কাদির মোল্লা হিসেবে চিহ্নিত করেন। এবং তাঁকে চিঠি দিয়ে এই বিষয়ে সতর্ক করে দেয়া হয়। এরই প্রেক্ষিতে গতকাল শুক্রবার দুপুরে মাসুম নরসিংদী আসলে তাঁকে আটক করে পুলিশে সোপর্ধ করা হয়।
মাসুম ব্রিটিশ কাউন্সিল ও কারিগরি শিক্ষা বোর্ডের যৌথ আয়োজনে দেয়া এন্টারপ্রাইজ চ্যালেঞ্জ পুরস্কার ২০১১ বিজয়ী দলের সদস্য। ইটাখোলার কার্বন শুষে নেওয়ার একটি প্রকল্প তৈরী করে তাঁরা ওই পুরস্কার জিতেন।
থার্মেক্স গ্রুপের চেয়ারম্যান আবদুল কাদির মোল্লা বলেন, ফেসবুকে আমার নামে ভুয়া একাউন্ট খুলে বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দের সঙ্গে ছবি জুড়ে দিয়ে আমার ব্যবসায়ীক ও সামাজিক সুনাম ক্ষুন্ন করা হয়েছে। তাঁকে বিভিন্ন ভাবে এ কাজ বন্ধ করার জন্য সতর্ক করা হলেও সে কর্ণপাত করেনি। তাই বাধ্য হয়ে আমি আইনের আশ্রয় নিয়েছি। আমার ধারণা শুধু মাসুম নয় একটি সংঘবদ্ধ চক্র এই কাজের মাধ্যমে আমাকে বিভ্রান্তি করার অপচেষ্টায় লিপ্ত।
গ্রেপ্তারকৃত জাবির আব্দুল্লাহ মাসুম বলেন, কোন বিশেষ উদ্দেশ্যে নয়, খামখেয়ালী করে আমি ফেসবুকে কাদির মোল্লার নামে ভুয়া  একাউন্ট খুলি। বিষয়টি এমন হবে তা আমার ধারণা ছিলনা। সে বিভ্রান্তিকর তথ্য বা ছবি দেয়ার অভিযোগ অস্বীকার করে বলেন, একাউন্টের পাসওয়ার্ড আরও কয়েকজন জানতো, তাঁরা এই কাজটি করে থাকতে পারে।
নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, গ্রেপ্তারকৃত মাসুম শিবিরের কর্মী। তাঁর বিরুদ্ধে আবদুল কাদির মোল্লা বাদি হয়ে মামলা দায়ের করছেন। কি উদ্দেশ্যে ও এ কাজের সাথে আরো কারা সম্পৃক্ত রয়েছে তা জানতে গ্রেপ্তারকৃতকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

নরসিংদী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে