Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০ , ৮ আশ্বিন ১৪২৭

গড় রেটিং: 2.7/5 (21 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৬-২০১৬

এটিএম কার্ড জালিয়াতি: হোটেল মালিক রিমান্ডে

এটিএম কার্ড জালিয়াতি: হোটেল মালিক রিমান্ডে

ঢাকা, ০৬ এপ্রিল- এটিএম বুথে জালিয়াতির ঘটনায় কমফোর্ট-ইন হোটেলের মালিক আবুল হাসনাতকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। মঙ্গলবার ভোররাতে তাকে রাজধানীর উত্তরা থেকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবারই আদালতের নির্দেশে তাকে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে ডিবি।  তদন্ত সংশ্লিষ্টরা বলছেন, হাসনাত তার হোটেলে বসানো পিওএস (পয়েন্ট অব সেল) মেশিন দিয়ে গ্রাহকদের টাকা হাতিয়ে নেন বলে তথ্য পেয়েছেন তারা। 

ডিবি সূত্র জানায়, গুলশান থানায় সিটি ব্যাংকের দায়ের করা একটি মামলায় আবুল হাসনাতকে গ্রেপ্তার করা হয়েছে। আবুল হাসনাত কার্ড পাঞ্চিং ছাড়াই ম্যানুয়ালি নম্বর ইনপুট করে তিন কোটি ২২ লাখ টাকার ১৪০টি লেনদেন সম্পন্ন করেন।

ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ বিভাগের উপকমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বলেন, মার্চ মাসে গুলশান থানায় সিটি ব্যাংকের দায়ের করা নিয়মিত মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। ওই মামলায় আবুল হাসনাত এজাহারভুক্ত আসামি। মঙ্গলবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। 

ডিবি সূত্র জানায়, গত মাসে এটিএম বুথে কার্ড জালিয়াতির মাধ্যমে টাকা হাতিয়ে দেওয়ার ঘটনা ধরা পড়ে। গত ২২ ফেব্রুয়ারি রাতে গুলশানের একটি বাড়িতে অভিযান চালিয়ে ইউক্রেন বংশোদ্ভুত জার্মান নাগরিক পিওটর সিজোফেনকে গ্রেপ্তার করে ডিবি। তাকে কয়েক দফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদে সংশ্লিষ্ট আরো কয়েকজনের নাম জানা গেছে। তাদের মধ্যে একজন হাসনাত। এটিএম জালিয়াতির মূল হোতা পিওটর বাংলাদেশে আসার পর তারই হোটেলে থাকতেন। এ সময় পিওটরের সঙ্গে হাসনাতের সখ্যতা গড়ে ওঠে।

এফ/০৮:৫৮/০৬ এপ্রিল

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে