Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ মে, ২০১৯ , ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (79 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৪-০৫-২০১৬

বিজেপি আর কংগ্রেস প্রতিদ্বন্দ্বিতায় অবতীর্ণ আসাম রাজ্যে

বিজেপি আর কংগ্রেস প্রতিদ্বন্দ্বিতায় অবতীর্ণ আসাম রাজ্যে

নয়াদিল্লি, ০৫ এপ্রিল- সোমবার ভারতের পাঁচ রাজ্যে যে ৪৫ দিন ব্যাপী বিধানসভা নির্বাচন পর্ব শুরু হল, তাতে দেশের দুই জাতীয় দল - বিজেপি আর কংগ্রেস - কিন্তু পারস্পরিক প্রতিদ্বন্দ্বিতায় অবতীর্ণ একমাত্র আসাম রাজ্যে। অন্য চার রাজ্যে এই দুই দল নির্বাচনে থাকলেও তাদের ভূমিকা কম।

পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে জোট বেঁধেছে কংগ্রেস আর বামপন্থীরা। কিন্তু তৃণমূলের ক্ষমতাচ্যূত হবার সম্ভাবনা কম। কেরলে পাঁচ বছরের কংগ্রেস শাসনের পরে এ বার বামেদের ক্ষমতায় আসবার সম্ভাবনা। বিজেপি ও কংগ্রেস এই দুই রাজ্যেই ছোট দল। তামিলনাড়ুতে দুই জাতীয় দলের বিশেষ কোনও উপস্থিতিই নেই।

এবারও জয়ললিতার নেতৃত্বে এআইডিএমকে দলেরই ক্ষমতায় থেকে যাওয়ার সম্ভাবনা। আর পন্ডিচেরি খুবই ছোট রাজ্য। বিজেপি যদি আসামে কংগ্রেসকে হারিয়ে প্রথম নিজেরা সরকার গড়ে, সেটা বিজেপি-র পক্ষে বড় সাফল্য হবে। কিন্তু জাতীয় রাজনীতিকে সরাসরি এই বিধানসভা নির্বাচন প্রভাবিত করবে বলে মনে হয় না। আঞ্চলিক দলগুলির দাপট বজায় থাকবে দিল্লিতেও। সূত্র-ভয়েজ অবে এমেরিকা।

এফ/১০:৩৭/০৫ এপ্রিল

আসাম

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে