Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২০ , ১২ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০৫-২০১২

আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মানবাধিকার কমিশনের উদ্বেগ

আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মানবাধিকার কমিশনের উদ্বেগ
দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে মানবাধিকার কমিশন। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি, সাম্প্রতিক পুলিশি নির্যাতন ও সাংবাদিকদের ওপর হামলাসহ মানবাধিকার পরিস্থিতি নিয়ে কমিশনের উদ্বেগের কথা জানিয়েছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান। সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী এডভোকেট সাহারা খাতুনের সঙ্গে প্রায় দেড় ঘণ্টার বৈঠক তিনি সাংবাদিকদের বলেন, সা¤প্রতিক ২০টি গুমের ঘটনার তালিকা দিয়ে এসব ঘটনার সর্বশেষ তথ্য কমিশনকে জানাতে স্বরাষ্ট্র মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়েছে। অতি উৎসাহী এবং মানবাধিকার লঙ্ঘনকারী পুলিশ সদস্যদের পদোন্নতির ক্ষেত্রে মানবাধিকার কমিশনের মতামত নেয়ার জন্য মন্ত্রীকে সুপারিশ করা হয়েছে।  কমিশন চেয়ারম্যান বলেন, আমরা মন্ত্রীকে বলেছি- কিছু অতি উৎসাহী পুলিশ মানবাধিকার লঙ্ঘণ করছে। এদের আচরণ গ্রহণযোগ্য নয়। এসব পুলিশ কর্মকর্তাদের পদোন্নতির ক্ষেত্রে মানবাধিকার লঙ্ঘনের কোন অভিযোগ রয়েছে কি না- তা জেনে নিতে কমিশনের সুপারিশ নেয়া হয়। সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যাকান্ডে তদন্তের অগ্রগতি প্রসঙ্গে কমিশন চেয়ারম্যান বলেন, মন্ত্রী জানিয়েছেন, একবার একটি সংস্থা তদন্ত করেছে। এরপর তদন্তের দায়িত্ব আরেকটি সংস্থার হাতে দেয়া হয়। এ অবস্থায় একেবারে শূন্য থেকে আবার শুরু করতে হয়। এতে অনেক সময় অতিবাহিত হয়েছে। এ বিষয়টির সুরাহা হওয়া আমাদের সবার জন্যই মঙ্গলজনক।
তিনি বলেন, অর্থনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক অধিকার রক্ষায় অনেক উদ্যোগ নেয়া হয়েছে। নাগরিক ও রাজনৈতিক অধিকারের ক্ষেত্রে কিছু বিচ্যুতি লক্ষ্য করা যাচ্ছে। এগুলোই আমাদের উদ্বেগের কারণ।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে