Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২৮ মার্চ, ২০২০ , ১৪ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (39 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০১-২০১২

বিহারে রনবীর সেনার প্রতিষ্ঠাতা প্রধান ব্রহ্মেশ্বর সিং গুলিতে নিহত

দীপক রায়


বিহারে রনবীর সেনার প্রতিষ্ঠাতা প্রধান ব্রহ্মেশ্বর সিং গুলিতে নিহত
কলকাতা, ১ জুন- কোন এক অজ্ঞাতপরিচয় আততায়ীর গুলিতে আজ খুন হয়েছেন বিহারের 'রণবীর সেনা'র প্রতিষ্ঠাতা প্রধান ব্রহ্মেশ্বর সিং বা মুখিয়াজি। আজ খুব ভোরে বিহারের ভোজপুর জেলার আরা শহরের নওদা থানার কাটিরাতে প্রাতঃভ্রমণ করার সময় তাঁকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায় আততায়ীরা। সাথেসাথেই ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি। কোন আততায়ীকে এখনো পুলিশ ধরতে পারে নি। এই ঘটনার পরেই প্রবল উত্তেজনা দেখা দেয় সারা ভোজপুর জেলাজুড়ে। আরা শহরের নানা জায়গায় আগুন ধরানো হয় পুলিসের গাড়িতে। উত্তেজিত রণবীর সেনা'র সমর্থকদের হাতে প্রহৃত হন খোদ বিহার পুলিসের ডিরেক্টর জেনারেল অভয় আনন্দ। পুলিশ এর পিছনে মাওবাদীদের হাত রয়েছে বলে মনে করছে।
রণবীর সেনা'র প্রতিষ্ঠাতা প্রধান ব্রহ্মেশ্বর সিং বহু হত্যাকাণ্ডের সাথে যুক্ত ছিলেন বলে অভিযোগ। বিহারের জেহানাবাদ, ঔরঙ্গাবাদ, নওদা, লক্ষণপুর বাথ দলিত গণহত্যাকান্ডে তার হাত ছিল বলে অভিযোগ। নব্বইয়ের দশক জুড়ে নকশালপন্থী ও রণবীর সেনার রক্তক্ষয়ী সংঘর্ষ ছিল বিহারের নিত্যনৈমিত্যিক ঘটনা। এর জেরে ১৯৯৫ সালে নিষিদ্ধ করা হয় রণবীর সেনাকে। ২০০২ সালে পাটনাকে থেকে তাকে গ্রেফতার করা হয়। আদালতের রায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্তও হন সশস্ত্র ভূমিহার ভূস্বামী বাহিনীর এই নেতা। ৯ বছর জেলে থাকার পর উচ্চ আদালত তাকে গত এপ্রিলে মুক্তি দেন। তার এই খুনের সাথে বিহারে ধারাবাহিক দলিত খুনের ইতিহাসের অবসান হল।
পরিস্থিতি সামাল দিতে কারফিউ জারি করতে হয় জেলা প্রশাসনকে। বিভিন্ন জা

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে