Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৭ জানুয়ারি, ২০২০ , ৪ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.8/5 (29 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০১-২০১২

টরন্টোতে শহীদ জিয়ার ৩১তম শাহাদৎ বার্ষিকী পালন

টরন্টোতে শহীদ জিয়ার ৩১তম শাহাদৎ বার্ষিকী পালন
গত ৩০শে মে, বুধবার ২০১২ বিএনপি কানাডা ও জাতীয়তাবাদি যুবদল কানাডার উদ্যোগে বাংলাদেশের ইতিহাসের সর্বশ্রেষ্ঠ রাষ্ট্রনায়ক শহীদ জিয়াউর রহমানের ৩১তম শাহাদৎ বার্ষিকী পালিত হয়। এ উপলক্ষে টরন্টোর ডানফোর্থের ঢাকা কনভিনিয়েন্ট সেন্টারের মিলনায়তনে অত্যন্ত ভাবগম্ভীর পরিবেশে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়ার পূর্বে শহীদ জিয়ার জীবন ও দর্শনের উপর আলোচনায় বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপটে তার নেতৃত্বের শূণ্যতা ও দেশের এই ক্রান্তিকাল অতিক্রমে তার দর্শন ও নির্দেশনার যথাযথ মূল্যায়ন ও অনুসরনের প্রয়োজনীয়তা  বা আবশ্যকীয়তার  গুরত্বারোপ করা হয়।
পবিত্র কোরআন থেকে তেলোয়াত পাঠ করা সহ আলোচনা ও দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মীর কায়কোবাদ বাবলু। দোয়ায় পরম করুনাময় আল্লাহর সমীপে শহীদ জিয়াউর রহমানের রূহের মাগফেরাত কামনা পূর্বক তাঁর উত্তরসূরী ম্যাডাম খালেদা জিয়া, তারেক রহমান, আরাফাত রহমান সহ সমগ্র বাংলাদেশের দেশপ্রেমিক জনগনের উপর পরিচালিত বর্তমান স্বৈরাচারী সরকারের সকল দমন নীপিড়ন থেকে পরিত্রানে খাস রহমত কামনা করা হয়। দোয়ায় বিশেষ করে দেশের বর্তমান অত্যাচারী সরকারের স্বাধীনতা স্বার্বভৌমত্ব বিরোধী  সকল ষড়যন্ত্র প্রতিহত করার জন্য জাতীয়তাবাদি নেতৃত্বকে শক্তিশালী করনে পরম করুনাময় আল্লাহর খাস নিয়ামত কামনা করা হয়।
জাতীয়তাবাদী যুবদল কানডার সভাপতি এম এ তারিক ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলামের সার্বিক পরিচালনায় এই আলোচনা ও দোয়া অংশগ্রহন করেন সর্বজনাব মোজাম্মেল হক খান, ফারুক খান, রিয়াজ হাসান, এইচ টি এ রহমান, ইব্রাহিম খলিল, মোঃ সিরাজুল হক মৃধা, রণি চৌধুরী, শেখ হাসিব হোসেন, আলী আহমেদ, মোঃ বেল্লাল হোসেন, মোঃ ফারশীদ হোসেন, মোঃ ইব্রাহিম মীর, মেরাজ ভূইয়া, জাহিদ ওবায়েদ, রকিবুল মোরশেদ সহ টরন্টোস্থ কানাডা বিএনপি ও যুবদলের নেতৃবৃন্দ ও শুভানুধ্যায়ীরা।

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে