Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯ , ২৯ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (18 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০১-২০১২

সাংবাদিক নির্যাতন: স্বরাষ্ট্রমন্ত্রীর দুঃখ প্রকাশ

সাংবাদিক নির্যাতন: স্বরাষ্ট্রমন্ত্রীর দুঃখ প্রকাশ
সম্প্রতি পুলিশের হাতে সাংবাদিক নির্যাতনের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী এডভোকেট সাহারা খাতুন। একই সঙ্গে তিনি সাংবাদিকতের সহায়তাও কামনা করেছেন। নিজেদের ভুল হতে পারে এমন স্বীকারোক্তি করে তিনি বলেন, পুলিশ বাহিনীতে সবাই যে ভালো তা নয়। কিছু খারাপ পুলিশও রয়েছে। ১ লাখ ৪১,০০০ পুলিশের মধ্যে এটা স্বাভাবিক। এই খারাপ পুলিশদের বিরুদ্ধে গত সাড়ে তিন বছরে যখনই অভিযোগ উঠেছে, ব্যবস্থা নেওয়া হয়েছে। ভবিষ্যতেও নেয়া হবে।
আজ ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। পুলিশের বিরুদ্ধে ওঠা অভিযোগের ব্যাপারে কেন ফৌজদারি ব্যবস্থা নেয়া হচ্ছে না-জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের কিছু প্রক্রিয়া আছে। প্রথমে প্রত্যাহার করা হয়, তারপর বরখাস্ত করা হয়। এসব ধাপ শেষে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হয়। সাম্প্রতিক সময়ে পুলিশের বিরুদ্ধে যতগুলো অভিযোগ উঠেছে, সবগুলো তদন্ত করা হচ্ছে। সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যাকাণ্ড তদন্ত সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তদন্ত চলছে। এখন আমি কিছু বলব না।’ বিএনপির নিখোঁজ নেতা ইলিয়াস আলীর বিষয়েও তদন্ত চলছে বলে তিনি জানান। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু পুলিশ থেকে দূরত্ব বজায় রেখে সাংবাদিকদের দায়িত্ব পালন করতে বলেছেন- এ ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রতিমন্ত্রী এমন কোনো কথা বলেননি বলে জানিয়েছেন। তিনি যে কথা বলেননি সে কথাটা বারবার বলা হচ্ছে। সাম্প্রতিক সময়ের নানা অপ্রীতিকর ঘটনায় মহল-বিশেষের ইন্ধন থাকতে পারে বলে মনে করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ‘বিশেষ কোনো মহলের ষড়যন্ত্র হতে পারে।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে