Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯ , ২ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 5.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০১-২০১২

‘জনগণের হাতে প্রকৃত ক্ষমতা নেই’

‘জনগণের হাতে প্রকৃত ক্ষমতা নেই’
টিআইবি’র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এডভোকেট সুলতানা কামাল বলেছেন, অনেক স্বপ্ন-সংগ্রামের মধ্য দিয়ে আমরা একটি গণতান্ত্রিক সমাজব্যবস্থা চেয়েছিলাম, যেখানে জনগণই হবে সব ক্ষমতার মালিক। কিন্তু আজ জনগণের হাতে প্রকৃত ক্ষমতা নেই। সুশাসন, গণতন্ত্র, মানবাধিকার সব ক্ষেত্রে চরম অস্থিরতা। বেশির ভাগ মানুষ আশা হারিয়ে ফেলছে। অনেকেই ভাবছে, এ দেশের কিছু হবে না। এসব কিছুর কারণ দুর্নীতি। দুর্নীতি মানে কেবল অর্থনৈতিক দুর্নীতি নয়, ক্ষমতার অপব্যবহার থেকে শুরু করে সব অন্যায়ই দুর্নীতি।
সচেতন নাগরিক কমিটি (সনাক) ও ইয়েস জাতীয় সম্মেলন-২০১২-এর উদ্বোধন করে তিনি এসব কথা বলেন। আজ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দুই দিনব্যাপী এই সম্মেলন শুরু হয়েছে। অনুষ্ঠানে টিআইবির ট্রাস্টি বোর্ডের সদস্য ও সাবেক প্রধান নির্বাচন কমিশনার এ টি এম শামসুল হুদা বলেন, ২০০৮ সালের নির্বাচনে আমরা সৎ ও যোগ্য প্রার্থী  চেয়েছিলাম। এ জন্য আইনের পরিবর্তন ও সংস্কার করেছিলাম। কিন্তু দলগুলো যে প্রার্থী দিয়েছিলেন, তারা সবাই যোগ্য নন। তিনি বলেন, শুধু বড় বড় কথা বললে হবে না, ব্যক্তিজীবনে এর চর্চা করতে হবে।
টিআইবির ট্রাস্টি বোর্ডের আরেক সদস্য এম হাফিজউদ্দিন খান বলেন, দুর্নীতি বন্ধের প্রতিশ্রুতি দিয়েই এই সরকার ক্ষমতায় এসেছিল। কিন্তু আমরা দেখছি দুর্নীতি আরও  বেড়েছে, দুর্নীতি দমন কমিশনকে আরও দুর্বল করা হয়েছে। এ পরিস্থিতিতে দুর্নীতি প্রতিরোধে জনগণকে একসঙ্গে আন্দোলন করতে হবে। অনুষ্ঠানে উপস্থিত সবাইকে দুর্নীতিবিরোধী শপথ পাঠ করান প্রয়াত অধ্যাপক মোজাফফর আহমেদের স্ত্রী রওশন জামান। এই শপথ বাক্য পাঠ করানোর কথা ছিল প্রয়াত মোজাফফর আহমেদের। 

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে