Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৬ জুন, ২০১৯ , ২ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০২-২৮-২০১৬

বাল্যবিয়ে রোধে ২০ হাজার মানুষের শপথ

বাল্যবিয়ে রোধে ২০ হাজার মানুষের শপথ

মেহেরপুর, ২৮ ফেব্রুয়ারী- মেহেরপুর জেলাকে বাল্যবিয়ে মুক্ত রাখার জন্য শপথ নিয়েছে প্রায় ২০ হাজার মানুষ। কাজী, ইমাম, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতারা, ছাত্র-ছাত্রী, শিক্ষক, সাংবাদিক ও পেশাজীবী সংগঠনসহ জেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ শপথ গ্রহণ করেন। শনিবার মেহেরপুর জেলা স্টেডিয়াম মাঠে এ শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম।

গত সাত মাস বাল্যবিয়ে বিরোধী অভিযান, গণসচেতনতাসহ বিভিন্ন কর্মসূচির কারণে মেহেরপুর জেলায় বাল্যবিয়ে শূন্যের কোঠায় নেমে এসেছে। এমন এক পরিস্থিতিতে জেলা প্রশাসনের উদ্যোগে মেহেরপুর জেলাকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করেন প্রধান অতিথি।

শফিউল আলম বলেন, ‘বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা সহজ কিন্তু ধরে রাখা কঠিন। বাল্যবিয়ে ঘোষণার মধ্য দিয়ে যুদ্ধ শেষ হচ্ছে না বরং যুদ্ধ শুরু হয়েছে।’ বাল্যবিয়ে মুক্ত রাখার লক্ষ্যে জেলার সব শ্রেণি পেশার মানুষকে যার যার অবস্থান থেকে কাজ করার আহ্বান জানান তিনি। 


‘কনের বয়স ১৮ আর বরের বয়স ২১ না হলে বিয়ে নয়’ এই স্লোগানে ডিসপ্লে করেন বিভিন্ন বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য সেলিনা আখতার বানু, জেলা পরিষদ প্রশাসক অ্যাড. মিয়াজান আলী, প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক আব্দুল হালিম, মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার ভারপ্রাপ্ত সচিব এন এম জিয়াউল আলম, খুলনা বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ, সেভ দ্য চিলড্রেন কান্ট্রি ডিরেক্টর টিম হোয়াইট ও মেহেরপুর পৌর মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে