Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯ , ৮ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২৭-২০১৬

সংখ্যা তত্ত্বে পাক-ভারত লড়াই

সংখ্যা তত্ত্বে পাক-ভারত লড়াই

ঢাকা, ২৭ ফেব্রুয়ারী- আর মাত্র কিছুক্ষণের অপেক্ষা। এরপর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল পাকিস্তান ও ভারত। টি২০ ফরম্যাটে এশিয়া কাপের সবচেয়ে হাইভোল্টেজ আর বারুদে ঠাঁসা ম্যাচে লড়াইয়ে নামবে ধোনি-আফ্রিদিরা। ২২ গজের কমব্যাট জোনে পাকিস্তানের পেস অ্যাটাকের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলবে ভারতের বিশ্বমানের ব্যাটিং লাইনআপ।

যদিও টি২০ ক্রিকেটে ছয়বারের মোকাবেলায় পাঁচবারই জয়ী ভারত। তবে মিরপুরের পিচ কন্ডিশন পাকিস্তানের পক্ষে। আর অভিজ্ঞতায় এগিয়ে ভারত। ম্যাচ শেষে কে হাসবে শেষ হাসি, তা সময়ই বলে দেব। তার আগে এক নজরে দেখে নেয়া যাক সংখ্যা তত্ত্বে পাক-ভারত লড়াই।

১৫০- দুই দেশের লড়াইয়ে কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ রান। চার ম্যাচে তা করেছেন বিরাট কোহলি।

৭৮- ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংসও বিরাট কোহলির। ২০১২ সালের বিশ্বকাপে ৭৮ রানে অপরাজিত ছিলেন তিনি।

২- দুই দলের টি২০ লড়াইয়ে সর্বোচ্চ দুটি ফিফটি পাকিস্তানের মোহাম্মদ হাফিজের। ২০১২ সালে ভারতের মাটিতে দ্বিপক্ষীয় সিরিজ হাফিজের রান ছিল যথাক্রমে ৬১ ও ৫৫।

১১- পাক-ভারত লড়াইয়ে সর্বোচ্চ ১১ উইকেট শিকারী উমর গুল। ৬ ম্যাচে এমন কৃতিত্ব পাক পেসারের।

৪-  দুই দলের টি২০ লড়াইয়ে দুজন বোলার এক ইনিংসে ৪ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখিয়েছেন, দুজনই পাকিস্তানী। ২০১২ সালে উমর গুল আহমেদাবাদে ও ২০০৭ বিশ্বকাপে ডারবানে মোহাম্মদ আসিফ নিয়েছিলেন ৪ উইকেট। আর ভারতের পক্ষে সর্বোচ্চ সাফল্য ভুবেনেশ্বর কুমারের। ৯ রানে ৩ উইকেট তিনি নিয়ছিলেন  ২০১২ সালে ব্যাঙ্গালুরুতে।

৭- এক ইনিংসে সর্বোচ্চ সাত ছক্কা ভারতের যুবরাজ সিংয়ের। পাকিস্তানের বিরুদ্ধে ৩৬ বলে ৭২ রানের ইনিংসটি তিনি খেলেছিলেন আহমেদাবাদে ২০১২ সালে।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে