Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৭ জুলাই, ২০১৯ , ১ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২৪-২০১৬

অব্যবহৃতই রয়ে গেল থাই রাজকুমারির বিলাসবহুল টয়লেট

অব্যবহৃতই রয়ে গেল থাই রাজকুমারির বিলাসবহুল টয়লেট

ফ্‌নম পেন, ২৩ ফেব্রুয়ারী- থাইল্যান্ডের রাজকুমারি মহা চক্রী সিরিনধরনের কম্বোডিয়া সফর উপলক্ষ্যে তার জন্য দেশটিতে ৪০ হাজার ডলার (৩২ লাখ টাকা) ব্যয়ে নির্মিত বিলাসবহুল টয়লেটটি অব্যবহৃতই রয়ে গেছে। সোমবার থাই রাজকুমারির দুই ঘণ্টার সফর উপলক্ষ্যে এ টয়লেট নির্মাণ করেছিল কম্বোডিয়া সরকার।

স্থানীয় নেতা ভেন চার্ক মঙ্গলবার বার্তা সংস্থা এএফপি’কে জানান, কম্বোডিয়ায় রাজকুমারির দুই ঘণ্টার সফর শেষ হয়েছে। তবে রাজকুমারি তার জন্য নির্মিত টয়লেটটি ব্যবহার করেননি। 

ভেন চার্ক বলেন, টয়লেটটি সরিয়ে নেয়া হয়েছে। এটি এখন থেকে পর্যটকদের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত নিরাপত্তা বাহিনীর ফাঁড়ি হিসেবে ব্যবহৃত হবে। তিনি আরো বলেন, রাজকুমারি টয়লেটটি শুধু বাইরে থেকে এটি দেখেছেন ও কয়েকটি ছবি তুলেছেন।

উল্লেখ্য, বিলাসবহুল টয়লেটটি তৈরি করা হয়েছিল কম্বোডিয়ার রাতানাক্কিরি প্রদেশের সুরক্ষিত ইয়াক লাওম হ্রদের পাড়ে। থাইল্যান্ডের রাজকন্যা মহা চক্রী সিরিনধরন তার ৩ দিনের সফরকালে এখানে বিশ্রাম নেয়ার কথা ছিল। আভ্যন্তরীণ টয়লেটসহ ৮ মিটার দীর্ঘ এই চারকোনা প্রমোদভবন তৈরিতে থাই নির্মাণ প্রতিষ্ঠান এসসিজির ১৯ দিন সময় লেগেছিল।

কম্বোডিয়ার মতো দরিদ্র একটি দেশ, যে দেশের বেশিরভাগ মানুষেই টয়লেট সুবিধা থেকে বঞ্চিত, সেখানে এ ধরনের একটি বিলাসবহুল টয়লেট নির্মাণ গণমাধ্যগুলোতে বিতর্কের ঝড় তুলেছিল।

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে