Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৯ আগস্ট, ২০১৯ , ৩ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২৪-২০১৬

ফোনে এসএমএস পাঠানোর সেরা ৫ অ্যাপস 

ফোনে এসএমএস পাঠানোর সেরা ৫ অ্যাপস 

ফোনে সাধারণত এসএমএস বা মেসেজ পাঠানোর জন্য যে সমস্ত পদ্ধতিগুলি থাকে তা এখন অনেক পুরনো হয়ে গিয়েছে। ফাস্ট দুনিয়ায় আরও ফাস্ট হওয়া দরকার। এই চাহিদার কথা মাথায় রেখেই আরও সহজে এসএমএস পাঠানোর জন্য এবার এসে গেল বিভিন্ন অ্যাপ। তবে এই অ্যাপগুলি শুধুমাত্র অ্যানড্রয়েড ফোনেই একমাত্র ব্যবহার করা যাবে।

সেরা কয়েকটি এসএমএস অ্যাপের খোঁজ জানানো হলো।

১) চম্প এসএমএস:  এই অ্যাপের মাধ্যমে আপনি আরও তাড়াতাড়ি মেসেজ লিখতে পারবেন। তাছাড়া এই অ্যাপে আপনি এসএমএসের রঙ বদলাতে পারবেন। কেউ যাতে আপনার মেসেজ দেখে না ফেলে তার জন্য এই অ্যাপে পাসওয়ার্ড কোড দিতে পারবেন। এমনকি যার কাছে এই অ্যাপটি নেই, তাকেও আপনি এই চম্প অ্যাপের মাধ্যমে এসএমএস পাঠাতে পারবেন। তিনিও আপনাকে রিপ্লাই দিতে পারবেন এই অ্যাপ ছাড়াই। 

২) টেক্সট্রা এসএমএস: এই অ্যাপে আপনি পপ আপ বক্স এবং ল্যান্ডস্কেপ কি বোর্ডের মাধ্যমে খুব তাড়াতাড়ি মেসেজ লিখে পাঠাতে ও রিপ্লাই দিতে পারবেন। টেক্সট্রা অ্যাপের কাজ আরও বেশি দ্রুত অন্যান্য অ্যাপের তুলনায়।

৩) হোভার চ্যাট: এই অ্যাপের আগে নাম ছিল নিনজা এসএমএস। আপনি ফোনে অন্য কাজ করতে করতেই হোভার চ্যাটের মাধ্যমে এসএমএস পাঠাতে বা রিপ্লাই দিতে পারবেন। এর মাল্টি টাস্কিং ওয়ার্ক ফ্লো আপনাকে এই কাজে সাহায্য করবে। আমরা কম্পিউটারে যেমন একের বেশি ট্যাব খুলতে পারি, ঠিক তেমনই এখানেও আপনি একটা কাজ করতে করতে মেসেজ করতে পারবেন। আপনার আগের পেজটা তখন ব্যাকগ্রাউন্ডে চলে যাবে।

৪) হ্যান্ডসেন্ট: যে সব ফোনে কম মেমোরির সমস্যা আছে, তাদের জন্য হ্যান্ডসেন্ট অ্যাপ খুবই উপযোগী। এই অ্যাপ ব্যবহার করলে ফোনের ইন্টারনাল মেমোরি খুবই কম লাগে। মাত্র ৩ এমবি। অথচ এই কম মেমোরির মধ্যেও মেসেজের বিভিন্ন ফিচার্স রয়েছে। যেখান থেকে আপনি মেসেজ লিখতে, ব্লক করতে পারবেন। এর স্লাইডিং নেভিগেশন ড্রয়ারের মাধ্যমে অ্যান্ড্রয়েড ব্যবহারকারী সেটিংস বা নতুন মেসেজ লিখতে পারেন।

৫) হ্যালো: এই অ্যাপ খুবই স্ট্রেট ফরোয়ার্ড। হ্যালো অ্যাপ ব্যবহার করলে ব্যবহারকারী যার সঙ্গে চ্যাট করছেন শুধু তার এই অ্যাপের ছবিই নয়, সঙ্গে সঙ্গে তার ফেসবুকের ছবিও দেখতে পাবেন। ইমেলের মতো আপনি এই এসএমএস অ্যাপেও টেক্সট মেসেজের সঙ্গে রিপ্লাই, মার্ক ও রিড এই তিনটি অপশন পাবেন।

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে