Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ , ২৫ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (37 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২২-২০১৬

কাশ্মীরে সেনা-গেরিলা বন্দুকযুদ্ধে নিহতের সংখ্যা বেড়ে ৭

কাশ্মীরে সেনা-গেরিলা বন্দুকযুদ্ধে নিহতের সংখ্যা বেড়ে ৭

নয়াদিল্লি, ২২ ফেব্রুয়ারী- ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে গেরিলা হামলায় নিহতের সংখ্যা বেড়ে সাতজনে দাঁড়িয়েছে। নিরাপত্তাবাহিনী এখনো গেরিলাদের দখলে থাকা ভবন থেকে তাদেরকে হঠানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। ধারণা করা হচ্ছে, শনিবার তিন থেকে চারজন হামলাকারী রাজধানী শ্রীনগরে একটি আধাসামরিক বাহিনীর বহরের ওপর আকস্মিকভাবে হামলা চালায়। এতে দুই সেনা নিহত ও ১৩ জন আহত হয়।

ভারতীয় শাসনের বিরুদ্ধে লড়াই করা এসব হামলাকারী পরে পালিয়ে পাশের একটি সরকারি ট্রেনিং ইনস্টিটিউট ভবনে আশ্রয় নেয় এবং সেখান থেকে ১২০ জনের মতো প্রশিক্ষণার্থী ও স্টাফকে ভবন ছেড়ে চলে যেতে বাধ্য করে। গতকাল সেখানে ভারতের সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স বা সিআরপিএফ এবং সেনাবাহিনী হামলা চালায়।

ভারতীয় সামরিক বাহিনীর মুখপাত্র এন এন জোশি বার্তা সংস্থা এএফপিকে বলেন, গেরিলাদের গুলিতে সেনাবাহিনীর একজন ক্যাপ্টেনসহ দুই সেনা নিহত হয়েছেন। এছাড়া, গেরিলাদের সঙ্গে গোলাগুলির সময় একজন বেসামরিক মালিও নিহত হয়েছে। তবে বাকি চারজনের পরিচয় পরিষ্কার নয়।

বন্দুকযুদ্ধ চলার সময় ওই এলাকার বহু লোকজন ঘর ছেড়ে গেরিলাদের সমর্থনে রাস্তায় নেমে আসে এবং সরকারি বাহিনীর ওপর ইট-পাটকেল ছুড়ে মারে বলে জানিয়েছেন সিআরপিএফ কর্মকর্তা ভবেশ্বর চৌধুরী।

খবর- দৈনিক ডন

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে