Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২২ মে, ২০১৯ , ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (203 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২২-২০১৬

মাতৃভাষা দিবসে মিশরে নানা আয়োজন

ইউ এইচ খান


মাতৃভাষা দিবসে মিশরে নানা আয়োজন

কায়রো, ২২ ফেব্রুয়ারী- মহান মাতৃভাষা দিবস উপলক্ষে মিশরস্থ বাংলাদেশ দূতাবাস বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে। সকালে দূতাবাসে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়। বিকেল ৫টায় শুরু হয় মূল অনুষ্ঠান। এতে প্রবাসী বাংলাদেশি কমিউনিটিসহ বিভিন্ন দেশের কূটনৈতিক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠের মাধ্যমে আনুষ্ঠানিক বক্তব্য ও মাতৃভাষা দিবসের আলোচনা শুরু হয়। 

এতে আলোচনা করেন মিশরে বাংলাদেশের নিযুক্ত রাষ্ট্রদূত মো. ওয়াহিদুর রহমান, কাউন্সিলর (রাজনৈতিক) মো. শফিকুর রহমান ও প্রথম সচিব (শ্রম) জোবাইদা মান্নান। এ ছাড়া বাংলাদেশি কমিউনিটির পক্ষে শ্রমিক, ছাত্র ও বিশিষ্ট ব্যবসায়ীবৃন্দ বক্তৃতা দেন। 

অনুষ্ঠানে মাতৃভাষা দিবস উপলক্ষে বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। এছাড়া ছিল শিশুকিশোরদের ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ। সকল ভাষাশহীদদের প্রতি বিশেষ দোয়া পাঠ ও রুহের মাগফিরাত কামনা করা হয়। আপ্যায়ন পর্বে বাঙালি খাবার পরিবেশন করা হয় । 

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে