Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯ , ৭ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (26 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-২০-২০১৬

রোববার আসছে শ্রীলঙ্কা, বুধবার পাকিস্তান

রোববার আসছে শ্রীলঙ্কা, বুধবার পাকিস্তান

ঢাকা, ২০ ফেব্রুয়ারী- ইতোমধ্যে বাছাই পর্বের ম্যাচ দিয়ে দামামা বেজেছে এশিয়া কাপ ক্রিকেটের। তবে মূল পর্ব শুরু হবে বুধবার (২৪ ফেব্রুয়ারি) থেকে। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক বাংলাদেশ মুখোমুখি হবে শক্তিশালী ভারতের। প্রথমবারের মতো টি-টোয়েন্টি ফরম্যাটের এই এশিয়া কাপ খেলতে আগামীকাল রোববার ঢাকায় পা রাখবে ভারত ও শ্রীলঙ্কা। তবে এদিন আসছে না পাকিস্তান। তারা আসবে বুধবার।

সবার আগে ঢাকায় আসবে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। রোববার দুপুর ১টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। একই দিন রাত ৮টা ৪০ মিনিটে ঢাকায় পা রাখবে মহেন্দ্র সিং ধোনির ভারত।

এশিয়া কাপে পাকিস্তানের প্রথম ম্যাচ ২৭ ফেব্রুয়ারি। যে ম্যাচটি আগাম উত্তেজনা ছড়াচ্ছে। কারণ পাকিস্তানের প্রতিপক্ষ সেখানে ভারত। প্রথম ম্যাচ ২৭ ফেব্রুয়ারি বলেই দেরিতে আসছে পাকিস্তান। তাছাড়া এই মুহূর্তে সংযুক্ত আরব আমিরাতে চলছে পাকিস্তান সুপার লিগ। যেখানে পাকিস্তান জাতীয় দলের সিংহভাগ খেলোয়াড় ব্যস্ত।

এদিকে গতকাল (শুক্রবার) থেকে শুরু হয়েছে এশিয়া কাপের বাছাইপর্বের খেলা। যেখানে অংশ নিয়েছে আফগানিস্তান, আরব আমিরাত, হংকং ও ওমান। সিঙ্গেল লিগ পদ্ধতিতে চারদলই একে অপরের বিপক্ষে একবার করে মোকাবেলা করবে। বাছাইপর্বের খেলা শেষ হবে ২২ ফেব্রুয়ারি।

বাছাইপর্বের সেরা দল মূলপর্বে খেলবে। সরাসরি মূলপর্বে অংশ নেবে স্বাগতিক বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা। গত এশিয়া কাপে বাছাইপর্বের বাধা টপকে মূলপর্বে খেলেছিল আফগানিস্তান।

২৪ ফেব্রুয়ারি থেকে মূলপর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। ৬ মার্চ অনুষ্ঠিত হবে এশিয়া কাপের ফাইনাল। এ নিয়ে টানা তৃতীয়বার টুর্নামেন্টটি আয়োজন করছে বাংলাদেশ।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে