Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯ , ৩ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০২-১৮-২০১৬

মাতৃভাষা দিবসে যান চলাচলে বিধিনিষেধ

মাতৃভাষা দিবসে যান চলাচলে বিধিনিষেধ

ঢাকা, ১৮ ফেব্রুয়ারী- আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানো নির্বিঘ্ন করতে আশপাশের কয়েকটি সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত রাখবে ঢাকা মহানগর পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে কমিশনার মো. আসাদুজ্জামান মিয়া এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

শনিবার সন্ধ্যা ৭টা থেকে রোববার বিকাল ৫টা পর্যন্ত শিক্ষা ভবন ক্রসিং- দোয়েল চত্বর- বাংলা একাডেমী- টিএসসি মোড়- নীলক্ষেত সড়ক- নিউ মার্কেট ক্রসিং- নিউমার্কেট ১ নম্বর গেইট- পিলখানা সড়ক; আজিমপুর বেবি আইসক্রিম মোড়- পলাশী ক্রসিং- এসএম হল- জগন্নাথ হলের সামনের সড়ক; শাহবাগ ক্রসিং- টিএসসি মোড়; সলিমুল্লাহ এতিম খানা- আজিমপুর মেটার্নিটি- আজিমপুর সড়ক- ছোট দায়রা শরীফ- আজিমপুর বটতলা বিশ্ববিদ্যালয় স্টাফ কোয়ার্টার- নিউ পল্টন লেনে গাড়ি চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে।

আজিমপুর কবরস্থানে যাওয়ার জন্য নাজিম উদ্দিন সড়ক- বাবুপুরা সড়ক ও কলেজ সড়ক ব্যবহারের অনুরোধ করা হয়।

আব্দুল গণি সড়ক ও তোপখানা সড়ক এলাকার অধিবাসীদের আজিমপুর কবরস্থানে যাওয়ার জন্য শিক্ষা ভবন ক্রসিং দিয়ে দোয়েল চত্বর-বাংলা একাডেমী-টিএসসি মোড়-নীলক্ষেত সড়ক-নিউ মার্কেট ক্রসিং-নিউমার্কেট ১ নম্বর গেইট-পিলখানা সড়ক ব্যবহার করতে হবে।

এছাড়া শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণি (পার্ক এভিনিউ), সেগুনবাগিচা ও শাহবাগ এলাকার অধিবাসীদের শাহবাগ ক্রসিং দিয়ে টিএসসি মোড়-নীলক্ষেত সড়ক-নিউ মার্কেট ক্রসিং-নিউ মার্কেট ১ নম্বর গেইট-পিলখানা সড়ক হয়ে গোরস্থানের উত্তর গেট দিয়ে গোরস্থানে প্রবেশ করতে বলা হয়েছে।

প্রকৌশল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ, বকশী বাজার, পলাশী, ঢাকেশ্বরী মন্দির, লালবাগ, উর্দু রোড, আজিমপুর ও চকবাজার এলাকার বাসিন্দারা সলিমুল্লাহ এতিমখানা-আজিমপুর মেটার্নিটি-আজিমপুর সড়ক-ছোট দায়রা শরীফ-আজিমপুর বটতলা বিশ্ববিদ্যালয় স্টাফ কোয়ার্টার-নিউ পল্টন লেন হয়ে উত্তর গেইট দিয়ে গোরস্থানে প্রবেশ করতে পারবেন।

আজিমপুর কবরস্থান এলাকা থেকে যারা কেন্দ্রীয় শহীদ মিনারে যাবেন, তাদের কবরস্থানের মূল গেইট থেকে আজিমপুর সড়ক-আজিমপুর বেবি আইসক্রিম মোড়-পলাশী ক্রসিং-এসএম হল এবং জগন্নাথ হলের সামনের সড়ক ব্যবহার করতে বলা হয়েছে।

বাবুপুরা সড়ক, নাজিম উদ্দিন সড়ক, বকশী বাজার, পলাশী, চকবাজার, উর্দু রোড ও ঢাকেশ্বরী সড়ক এলাকার অধিবাসীদের যারা সরাসরি শহীদ মিনারে যেতে চান, তাদের পলাশী ক্রসিং-এসএম হল ও জগন্নাথ হলের সামনের রাস্তা ব্যবহার করতে বলা হয়েছে।

আব্দুল গণি সড়ক, তোপখানা সড়ক ও শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণির বাসিন্দাদের যারা গোরস্থানে না গিয়ে শহীদ মিনারে যেতে চান তাদের শিক্ষাভবন ক্রসিং-দোয়েল চত্বর ক্রসিং-বাংলা একাডেমী-টিএসসি মোড়-নীলক্ষেত পুলিশ ফাঁড়ি মোড়-পলাশী মোড়-এসএম হল এবং জগন্নাথ হলের সামনের রাস্তা দিয়ে শহীদ মিনারে যেতে হবে।

এছাড়া বাংলা মটর ও শেরাটন ক্রসিং হয়ে যারা শহীদ মিনার যেতে চান তাদের শাহবাগ ক্রসিং হয়ে টিএসসির মোড়-নীলক্ষেত পুলিশ ফাঁড়ি মোড়-পলাশী মোড়-এসএম হল এবং জগন্নাথ হলের সামনের রাস্তা দিয়ে শহীদ মিনারে যেতে অনুরোধ করেছে মহানগর পুলিশ।

কাঁটাবন হয়ে যারা শহীদ মিনার যাবেন, তাদের কাঁটাবন ক্রসিং হয়ে নীলক্ষেত পুলিশ ফাঁড়ি মোড়-পলাশী মোড়-এসএম হল এবং জগন্নাথ হলের সামনের রাস্তা ব্যবহার করতে হবে।

রোকেয়া হল, শামসুন্নাহার হল এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবন এলাকা থেকে সরাসরি শহীদ মিনারে যেতে চাইলে নীলক্ষেত পুলিশ ফাঁড়ি মোড়-পলাশী মোড়-এসএম হল এবং জগন্নাথ হলের সামনের রাস্তা দিয়ে যেতে বলা হয়েছে।

সংবাদ সম্মেলনে একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনার এলাকায় ‘নিশ্ছিদ্র নিরাপত্তা’ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান আসাদুজ্জামান মিয়া।

“ওই এলাকায় চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। আট হাজার পুলিশ সদস্য পোশাকে আর অতিরিক্ত এক হাজার পুলিশ সাদা পোশাকে দায়িত্ব পালন করবে।”

এজন্য বই মেলার নিরাপত্তায় কোনো ঘাটতি হবে না বলেও তিনি মন্তব্য করেন।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে