Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৬ জুন, ২০১৯ , ২ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৭-২০১৬

সিরিয়ার জাতিসংঘের ত্রাণবাহী গাড়িবহর 

সিরিয়ার জাতিসংঘের ত্রাণবাহী গাড়িবহর 

দামেস্ক, ১৭ ফেব্রুয়ারী- যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার জাবাদানি, ইদলিব, কাফরিয়া, ফুয়ার মতো আশপাশের অন্তত ১৫টি অবরুদ্ধ শহরের লাখো মানুষ দীর্ঘদিন ধরে ভুগছে তীব্র খাদ্য সংকটে। এবার অবরুদ্ধ ওই শহরগুলোতে ত্রাণ সামগ্রী পৌঁছে দিতে রেডক্রসের ত্রাণবাহী গাড়ির একটি বহর রওয়ানা দিয়েছে।

রেড ক্রসের এক মুখপাত্র স্টিফেন রায়ান বিবিসিকে জানান, ত্রাণবাহী গাড়ির বহরটি ইতিমধ্যে দামেস্ক থেকে অবরুদ্ধ এলাকাগুলোর পথে রওয়ানা দিয়েছে। তিনি বলেন, গাড়িগুলো এখন বিদ্রোহী অধ্যুষিত এলাকা মাদায়া, জাবাদানি, মোদামিয়া এবং সরকার নিয়ন্ত্রিত দুটি গ্রাম ফোয়া ও কেফরায়ার পথে রয়েছে।

রায়ান আরো বলেন, ‘সিরিয়া সরকারের আগ্রহের ভিত্তিতেই জাতিসংঘের এই সহায়তা কার্যক্রম। আমরা অবরুদ্ধ এলাকাগুলোতে খাদ্য, ওষুধসহ জীবন ধারণের জন্য প্রয়োজনীয় জিনিসগুলো সরবরাহ করার চেষ্টা করছি। আমরা পরীক্ষামূলকভাবে কার্যক্রম শুরু করেছি। এর উপর ভিত্তি করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।’ 

উল্লেখ্য, গত বৃহস্পতিবার জার্মানীর মিউনিখে একটি বৈঠকে সিরিয়া ইস্যুতে বিশ্বের বৃহৎ শক্তির দেশগুলো ঐক্যমত পোষণ করার পরই মঙ্গলবার এই ত্রাণবাহী গাড়িবহর পাঠালো জাতিসংঘ।

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে