Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৯ আগস্ট, ২০১৯ , ৪ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৬-২০১৬

সব শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে ওয়াইফাই দেবে সরকার

সব শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে ওয়াইফাই দেবে সরকার

ঢাকা, ১৬ ফেব্রুয়ারী- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে ওয়াইফাই দেবে সরকার। এজন্য কাজ শুরু হয়েছে। খুব শিগগিরই তা বাস্তবায়ন করা হবে। ইতোমধ্যে সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে ফ্রি ওয়াই-ফাই এর ব্যবস্থা করা হয়ছে।

তিনি আজ রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ‘কানেক্টিং স্টার্টআপস বাংলাদেশ’ শীর্ষক প্রতিযোগিতা বাছাই পর্বের উদ্ভোবন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিধির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে সাড়ে ৩ কোটি শিক্ষার্থী রয়েছে। তাদের প্রত্যেকের হাতে ইন্টারনেট পৌঁছে দিতে পারলে দেশে উন্নয়ন সম্ভব। সরকার দেশের প্রত্যেক শিক্ষাপ্রতিষ্ঠানে ইন্টারনেট পৌঁছে দিতে কাজ করছে।

প্রতিমন্ত্রী বলেন, দীর্ঘ প্রতিক্ষার পর গত ১৮ অক্টোবর জনতা সফটওয়্যার টেকনোলজি পার্কের উদ্বোধন করা হয়। এই পার্কে যাতে আন্তর্জাতিকমানের উদ্যোগ গড়ে উঠে, বিলিয়ন ডলারের কোম্পানি তৈরি হয় তার জন্যই আমরা কানেক্টিং আয়োজন করেছি।

থ্য প্রযুক্তি খাতে তরুণদের উদ্ভাবনকে আন্তর্জাতিক পর্যায়ে ছড়িয়ে দিতে শুরু হলো কানেক্টিং স্টার্টআপস প্রতিযোগিতা। যৌথভাবে এই প্রতিযোগিতার আয়োজন করেছে সরকারের আইসিটি ডিভিশন, বেসিস, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল। এই আয়োজনে ইনকিউবেশন ও টেলিকম পার্টনার হিসেবে বাংলালিংক এবং অন্যান্য সহযোগী হিসেবে রয়েছে ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল, গ্যাপ এবং কিজকি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আইসিটি সচিব শ্যাম সুন্দর সিকদার,  হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম। বেসিস সভাপতি ও ফেনক্স ভেঞ্চার ক্যাপিটালের জেনারেল পার্টনার শামীম আহসান, বাংলাদেশ কম্পিপউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম এবং বাংলালিংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস।

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে