Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯ , ৩ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (11 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০২-১৬-২০১৬

স্বর্ণকন্যা মাবিয়া-শিলাকে বাড়ি করে দেবেন প্রধানমন্ত্রী

স্বর্ণকন্যা মাবিয়া-শিলাকে বাড়ি করে দেবেন প্রধানমন্ত্রী

ঢাকা, ১৬ ফেব্রুয়ারী- ভারতের গৌহাটি ও শিলংয়ে চলমান এসএ গেমসে স্বর্ণপদক জয়ী মাবিয়া আক্তার সীমান্ত ও মাহফুজা আক্তার শিলার পরিবারের উন্নত জীবনের জন্য সহায়তা করবে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের জন্য বাড়ি নির্মাণ ও আর্থিক সহায়তার নির্দেশ দিয়েছেন।

সোমবার মন্ত্রিসভার সাপ্তাহিক নিয়মিত বৈঠকে এক অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী এ নির্দেশের কথা জানান বলে নিশ্চিত করেছে বৈঠকের একটি সূত্র। সভায় প্রধানমন্ত্রী সভাপতিত্ব করেন।

মাবিয়া আক্তার সীমান্ত ভারোত্তোলনে বাংলাদেশের হয়ে প্রথম স্বর্ণ জয় করেন। ৭ ফেব্রুয়ারি নারীদের ৬৩ কেজি ওজন শ্রেণিতে মোট ১৪৯ কেজি তুলে স্বর্ণ জেতেন তিনি। রাজধানীর খিলগাঁওয়ের সিপাহীবাগে ছোট্ট একটি টিনের ঘরে মাবিয়াদের বসবাস। বাবার মুদি দোকানই তাদের আয়ের একমাত্র ভরসা। 

যশোরের নোয়াপাড়ার মাহফুজা আক্তার শিলা সাঁতারের দুই ইভেন্টে দুটি স্বর্ণ জেতেন। ৮ ফেব্রুয়ারি ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে চলমান টুর্নামেন্টে নিজের প্রথম সোনা পান তিনি। পরে আরও একটি স্বর্ণ জেতেন শিলা। দারিদ্র্যের কারণে শিলার আগের কোনো প্রতিযোগিতায় জেতা একটি স্বর্ণপদক বিক্রির কথাও জানা যায়।

সূত্র জানায়, মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় মাবিয়া ও শিলার দরিদ্র পরিবারের অসহায় জীবনযাপনের চিত্র তুলে ধরা হয়। দেশের জন্য গৌরব বয়ে আনা দুই স্বর্ণকন্যার পরিবার যাতে ভালো জায়গায় থাকতে পারে এ ব্যাপারে প্রধানমন্ত্রী প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।  এ ছাড়া শিলার পরিবারের বিক্রি করা সোনার পদক ফেরত পেতে যথাযথ উদ্যোগ নেওয়ারও নির্দেশ দেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, “যারা দেশের জন্য গৌরব বয়ে এনেছে তাদের অসহায় জীবন যাপন কাম্য নয়। তাদের ভালোভাবে বেঁচে থাকার জন্য বাড়ি করে দেব।”

অন্যান্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে