Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯ , ৩১ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (28 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১৫-২০১৬

মেইক ইন ইন্ডিয়ার মঞ্চ ভষ্মীভূত (ভিডিও সংযুক্ত)

মেইক ইন ইন্ডিয়ার মঞ্চ ভষ্মীভূত (ভিডিও সংযুক্ত)

নয়াদিল্লি, ১৫ ফেব্রুয়ারী- মুম্বাইয়ে নরেন্দ্র মোদীর বহু আলোচিত ‘মেইক ইন ইন্ডিয়া’র কর্মসূচির প্রচারে আয়োজিত এক সাংস্কৃতিক অনুষ্ঠানের মঞ্চে বড় ধরনের অগ্নিকাণ্ড ঘটেছে বলে ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে।এনডিটিভি লিখেছে, রোববার রাতে যখন এই অগ্নিকাণ্ড ঘটে, গিরগাউম চৌপাটি বিচে মহারাষ্ট্র নাইটের অনুষ্ঠানে তখন আমির খান, হেমা মালিনীর মতো তারকাদের পাশাপাশি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ, গভর্নর সি বিদ্য্যাসাগর রাও, শিবসেনা প্রধান উদ্ভব ঠাকরে উপস্থিত। 

আগুন লাগার সঙ্গে সঙ্গে ভিআইপিদের দ্রুত অনুষ্ঠানস্থল থেকে সরিয়ে নেওয়া হয়। বলিউড তারাকা অমিতাভ বচ্চনও অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলন। তবে অগ্নিকাণ্ডের কিছুক্ষণ আগে তিনি বেরিয়ে যান। 

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়,  একটি দলগত নৃত্যের মধ্যেই হঠাৎ মঞ্চের নিচ থেকে আগুনের শিখা লাফিয়ে ওঠে এবং মুহূর্তের মধ্যে পুরো মঞ্চে ছড়িয়ে পড়ে।

জাঁকালো ওই মঞ্চের আগুলে লাল হয়ে ওঠে রাতের আকাশ। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ এক টুইটে জানান, পুরো অনুষ্ঠানস্থল তাৎক্ষণিকভাবে খালি করে ফেলা হয়। কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি। 

মহারাষ্ট্রের ফায়ার কন্ট্রোল রুমের কর্মকর্তা রাজভিরাজ কামদের বরাত দিয়ে রয়টার্সের খবরে বলা হয়, বৈদ্যুতিক গোলযোগ থেকে রাত ৮টা ২৪ মিনিটে আগুনের সূত্রপাত হয়।

১৪টি ফায়ার ইঞ্জিন এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ওই অনুষ্ঠানে উপস্থিত দিল্লির ব্যবসায়ী হেমান গয়াল বলেন, “হঠাৎ ঘোষণা হলো- আগুন লেগেছে। আমি তো কেঁপে উঠলাম। ভালো যে বের হওয়ার কয়েকটা পথ রেখেছিল আয়োজকরা।”

চারদিকে হৈ চৈয়ের মধ্যে বেরিয়ে আসার সময় মঞ্চের একটি অংশ জ্বলতে দেখেন বরে জানান তিনি। বিনিয়োগকারীদের ভারতে ব্যবসা করার আহ্বান জানিয়ে গত শনিবার মেইক ইন ইন্ডিয়া সপ্তাহের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ওই অনুষ্ঠানে দাবি করেন, ভারত এ যাবৎকালে যেসব ব্র্যান্ড তৈরি করতে পেরেছে, তার মধ্যে মেইক ইন ইন্ডিয়াই সবচেয়ে বড়।

আড়াই হাজার বিদেশি কোম্পানি, ভারতের আট হাজার ব্য্যবসা প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ ফিনল্যান্ড ও সুইডেনের প্রধানমন্ত্রীরাও উপস্থিত ছিলেন ওই অনুষ্ঠানে।

 

ভিডিও

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে