Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৯ আগস্ট, ২০১৯ , ৩ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (11 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১২-২০১৬

৩৬০ ডিগ্রি ভিআর ক্যামেরা আনছে স্যামসাং

৩৬০ ডিগ্রি ভিআর ক্যামেরা আনছে স্যামসাং

৩৬০ ডিগ্রি ভার্চুয়াল রিয়েলিটি ক্যামেরা আনছে স্যামসাং। এমন গুজব গত বছর থেকে প্রযুক্তি পণ্যের বাজারে শোনা যাচ্ছে। কিন্তু এবার সেই গুজব সত্যি হতে চললো। স্যামসাং গতমাসে ঘটা করেই ঘোষণা দিয়েছে ভার্চুয়াল রিয়েলিটি ক্যামেরা তৈরির। নতুন এই ক্যামেরাটির নাম হবে গিয়ার ৩৬০।

স্যাম মোবাইলের একটি প্রতিবেদনে জানা গেছে, ক্যামেরাটিতে ১৮০ ডিগ্রির ফিশি লেন্স ব্যবহার করা হয়েছে। ক্যামেরাটির মধ্যে একটি অভ্যন্তরীণ ব্যাটারি, তারহীন ব্লুটুথ সংযোগ এবং একটি গিয়ার ৩৬০ অ্যাপ প্রি ইন্সটল থাকবে। এই অ্যাপটির মধ্যে গ্যালারি এবং সময় সংরক্ষণের দুটি অপশন থাকবে। অভ্যন্তরীণ মেমোরিটি ভিডিও এবং চিত্র ধারণের জন্য ব্যবহৃত হবে। ক্যামেরাটি ১৮০ ডিগ্রি থেকে ৩৬০ ডিগ্রি পর্যন্ত যে কোন প্যানারোমা  দৃশ্য ধারণ করতে সক্ষম।


বাণিজ্যিক এই ভি আর ক্যামেরা সম্পর্কে প্রথম ধারণা পাওয়া যায় ২০১৪ সালে। মূলত ৩৬০ ডিগ্রি এই ক্যামেরাতে গিয়ার ভি আরে প্রদর্শনের জন্য কনটেন্ট বানানো হবে।

যদিও স্যামসাং এই ডিভাইসের নাম যে ‘গিয়ার ৩৬০ ডিগ্রি’ হচ্ছে এ বিষয়ে কোনো নিশ্চিত তথ্য দেয়নি। অথবা কোন ছবিও প্রকাশ করেনি। তবে স্যামসাং এই ডিভাইসটি বাজারজাত করতে পারলে এটি হবে প্রথম প্রজন্মের প্রযুক্তি পণ্য।

নতুন এই ভার্চুয়াল রিয়েলিটির ক্যামেরাটি ২২ থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিতব্য মোবাইল বিশ্ব কনগ্রেস ইন বার্সেলোনাতে প্রদর্শিত হতে পারে।

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে