Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯ , ৫ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.4/5 (35 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১২-২০১৬

অস্ট্রেলিয়াতে আরও এক অন্তঃসত্ত্বার শরীরে জিকা

অস্ট্রেলিয়াতে আরও এক অন্তঃসত্ত্বার শরীরে জিকা

ক্যানবেরা, ১২ ফেব্রুয়ারী- অস্ট্রেলিয়াতে আরও এক অন্তঃসত্ত্বার শরীরে মশাবাহিত জিকা ভাইরাসের সন্ধান পাওয়া গেছে। শুক্রবার (১২ ফেব্রুয়ারি) অস্ট্রেলিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে এ খবর জানানো হয়েছে। এর আগে মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) অস্ট্রেলিয়ার উত্তরাঞ্চলীয় কুইন্সল্যান্ডে অপর এক অন্তঃসত্ত্বার দেহে জিকা ভাইরাস শনাক্ত করেন চিকিৎসকরা। 

নতুন শনাক্ত হওয়া ভিক্টোরিয়ার অধিবাসী ওই অন্তঃসত্ত্বা কিছুদিন আগেই মরণঘাতী এ ভাইরাসে আক্রান্ত দেশ ভ্রমণ করে দেশে ফিরেছেন। অস্ট্রেলিয়ার স্বাস্থ্যমন্ত্রী জিল হেনেসি বলেন, চলতি সপ্তাহে জিকা ভাইরাসের প্রকোপ বেশি এমন দেশ ভ্রমণ করে দেশে ফিরেছেন ওই অন্তঃসত্ত্বা। এরপরই পরীক্ষা-নিরীক্ষা করে তার এ ভাইরাস ধরা পড়ে। 

‘এটা আমার প্রাথমিক উদ্বেগ যদিও তা জনস্বাস্থ্যের জন্য ঝুঁকি,’ সংভাদ সম্মেলনে বলেন তিনি। ভিক্টোরিয়া প্রদেশের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. রসকক টেইলর বলেন, এটা দুভার্গ্য যে মরণঘাতক জিকা ভাইরাস মশার মাধ্যমে অস্ট্রেলিয়াতেও ছড়িয়ে পড়ছে।

সম্প্রতি ব্রাজিলসহ দক্ষিণ আমেরিকারি বিভিন্ন দেশে জিকা ভাইরাসের প্রকোপ বেড়েছে। এরই মধ্যে এ ভাইরাসে আক্রান্ত মায়েদের শিশুরা নানা বিকলাঙ্গ বা প্রতিবন্ধিতা নিয়ে জন্ম নিয়েছে। এ ভাইরাসের ছড়ানোর বিষয়টি বিবেচনা করে বিশ্ব সাস্থ্য সংস্থা বিভিন্ন দেশে রেড অ্যালার্টও জারি করেছে।

অস্ট্রেলিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে