Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৯ আগস্ট, ২০১৯ , ৪ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১১-২০১৬

হাসপাতালে এক ব্যক্তির মৃত্যু Live দেখাল BBC, কেন?  

হাসপাতালে এক ব্যক্তির মৃত্যু Live দেখাল BBC, কেন?

 

লন্ডন, ১১ ফেব্রুয়ারী- মৃত্যুর কাউন্টডাউন তখন শুরু হয়ে গিয়েছিল। শেষ বারের মতো শ্বাস ছাড়ার আগে, জোরে, আরও দ্রুত, ঘন ঘন শ্বাস পড়ছিল তাঁর। ক্যামেরা অন। মৃত্যুশয্যায় শুয়ে থাকা সেই ব্যক্তির শেষ নিঃশ্বাস পড়া অবধি ফোকাস সরল না একটি বারও। হাসপাতালে তোলা মৃত্যুর সেই live দেখাল বিবিসি।

কিন্তু, কেন মৃত্যুর এমন সম্প্রচার?
মারভিন কৌসন তখন ২৬। পূর্ব লন্ডনের শোরেডিচে এক পানশালার বাইরে, প্রায় তিনশো মানুষের সামনে তাঁকে গুলি করে পালায় দুষ্কৃতীরা। গুলি লাগে তাঁর মস্তিষ্কে। সেই থেকে জীবন্মৃত অবস্থাতেই মারভিন কাটিয়ে দেন ১৩টা বছর। ৪০ বছরে পা দেওয়ার মাত্র মাসে কয়েক আগে, গত অগস্ট যাবতীয় লড়াই শেষ হয় তাঁর। মারা যান মারভিন। কারও মোবাইলের ভিডিয়ো ক্যামেরায় ধরে রাখা হাসপাতালে মারভিনের সেই মৃত্যুই সোমবার দেখানো হল বিবিসি-র ক্রাইমওয়াচে।

সম্প্রচারের কারণ, যদি মারভিন কৌসনের অপরাধীদের নাগাল পাওয়া যায়। মারভিনের খুনির কেউ সন্ধান দিতে পারলে, তাঁকে ৪০ হাজার পাউন্ড পুরস্কার দেওয়ার কথা আগেই ঘোষণা করে লন্ডন পুলিশ। সেই সূত্রেই দেখানো হয়েছে গত অগস্টে শ্যুট করে রাখা live মৃত্যুর ফুটেজ। ক্রাইমওয়াচে মারভিনকে ইনোসেন্ট ম্যান হিসেবে উল্লেখ করে বলা হয়, ২০০২ সালের মে মাসে একটি পানশালার সামনে নিরীহ এই মানুষটিকে গুলি করে কেউ বা কারা। পানশালার সামনে থেকে দুই সন্তানের বাবা মারভিনকে পুলিশ যখন উদ্ধার করে, মারভিনের তখন জ্ঞান ছিল না। মাথায় ও বুকে বুলেটের ক্ষত। সেই অবস্থাতেই হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। তার পর আর ঘরে ফেরা হয়নি।

মাঝের এই কয়েক বছরে সেই পানশালার নামও বদলে গিয়েছে। সেদিনের লন্ডন বার বা লাইম বার এখন ক্যুইন অফ হক্সটন পাব। কিন্তু, বদলায়নি মারভিনের শারীরিক অবস্থা। সেদিনের ঘটনার পর থেকেই জীবন্মৃত।

ঘটনার পর যদিও পুলিশ একজনকে আটক করেছিল। প্রমাণ না থাকায়, ধৃতকে ছেড়ে দিতে বাধ্য হয় পুলিশ। কিন্তু, তার পর এই তেরো বছরে খুনিদের কাউকেই ধরতে পারেনি পুলিশ। মারভিনের মৃত্যুতে পুলিশ আবারও তত্‍‌পর। যদি ধরা যায় খুনিদের। তার জন্যই পুরস্কার ঘোষণা। তার জন্যই লাইভ মৃত্যু ফুটেজ দেখানো। যাঁদের চোখের সামনে, পলকে ঘটে গিয়েছিল এই ঘটনা, তাঁদের মধ্যে কোনও একজনই যদি এই ছবি দেখে চিনে নিতে পারেন ১৩ বছর আগের সেই বন্দুকবাজকে, যার বুলেট এমন করুণ মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে তরতাজা যুবককে।

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে