Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯ , ৬ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-১১-২০১৬

পাকিস্তানে নিষিদ্ধ সোনমের ‘নিরজা’

পাকিস্তানে নিষিদ্ধ সোনমের ‘নিরজা’

ইসলামাবাদ, ১১ ফেব্রুয়ারী- পাকিস্তানকে খাটো করে দেখানোর অভিযোগে ভারতীয় চলচ্চিত্র ‘নিরজা’ প্রদর্শন নিষিদ্ধ ঘোষণা করেছে দেশটি। ভারতীয় নাগরিক নিরজা বানৌতের কাহিনী নিয়ে ছবিটি নির্মিত। ছবিটিতে নিরজা চরিত্রে অভিনয় করেছেন সোনম কাপুর।

১৯৮৬ সালে করাচিতে সন্ত্রাসীরা হাইজ্যাক করে যাত্রাবাহী বিমান প্যান অ্যাম ফ্লাইট ৭৩। সন্ত্রাসীদের হাত থেকে যাত্রীদের বাঁচাতে নিহত হয় বিমানটির যাত্রীসেবিকা নিরজা বানৌত। পাকিস্তানের আইএমজিসি ইন্টারটেইনমেন্টের এক কর্মকর্তা বলেন, সিনেমাটি পাকিস্তানে আমদানির ক্ষেত্রে অনাপত্তিপত্র (এনওসি) দেয় মন্ত্রণালয়। কিন্তু পরে অনাপত্তিপত্র প্রত্যাহার করে নেয়।

পাকিস্তানের কেন্দ্রীয় চলচ্চিত্র সেন্সর বোর্ডের (সিবিএফসি) প্রধান মোবাশ্বের হাসান বলেন, পাকিস্তানে নিরজা ছবিটি না দেখানোর সিদ্ধান্তটি এসেছে তথ্য ও বাণিজ্য মন্ত্রণালয় থেকে। চলচ্চিত্রটি সেন্সরশিপের জন্য কখনোই আমাদের কাছে আনা হয়নি। পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেশন অথোরিটিকে (পিইএমআরএ) তথ্য ও বাণিজ্য মন্ত্রণালয় থেকে নির্দেশ দেয়া হয়েছে পাকিস্তানের কোনো ক্যাবল চ্যানেলে যেন ছবিটি দেখানো না হয়।

আইএমজিসি’র নির্বাহী পরিচালক আবিদ রশীদ স্বীকার করেন ‘নিরজা’ ছবিটিতে পাকিস্তান বিরোধী দৃশ্যে রয়েছে এবং মুসলিমদের নেতিবাচকভাবে উপস্থাপন করা হয়েছে। নিরজা চলচ্চিত্রটি ১৯ ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা রয়েছে। ছবিটিতে আরও অভিনয় করেছেন, শাবানা আজমী, শেখর রাভজানানি প্রমুখ।

বলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে