Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৭ জুলাই, ২০১৯ , ২ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-০৮-২০১৬

খুব শিগগির ভারতে নিজস্ব স্টোর খুলতে চলেছে অ্যাপল

খুব শিগগির ভারতে নিজস্ব স্টোর খুলতে চলেছে অ্যাপল

ক্যালিফোর্নিয়া, ০৮ ফেব্রুয়ারী- খুব শিগগির ভারতে নিজস্ব স্টোর খুলতে চলেছে অ্যাপল। এগজিকিউটিভদের সঙ্গে বৈঠকে সংস্থার সিইও টিম কুক নিজেই এই পরিকল্পনার কথা জানিয়েছেন।
আগামী দশকের জন্য ভারতকে সবচেয়ে গুরুত্বপূর্ণ 'গ্রোথ এরিয়া' হিসেবে চিহ্নিত করে কুক বলেন, বাজার ধরতে খুব শিগগির ভারতে অ্যাপলের কয়েকটি রিটেল স্টোর তাঁরা খুলতে চান। সেই মতোই এগোচ্ছেন। 

বৈঠকে কুক উল্লেখ করেন, ভারতে 4G LTE নেটওয়ার্কের উঠতি বাজার আশানুরূপ নয়। লেটেস্ট ডিভাইসকে কাজে লাগিয়ে সেই সুযোগের সদ্ব্যবহার করাই অ্যাপলের উদ্দেশ্য বলে তিনি জানান।
টাউন হলে দর্শকদের তরফেও নানা প্রশ্নের মুখোমুখি হতে হয় অ্যাপলের সিইওকে। ভারতে সস্তায় অ্যাপলের iPhone আনার আবদারও রাখা হয় কুকের কাছে। অ্যান্ড্রয়েডে অ্যাপল পরিষেবা আরও বাড়ানোর কথাও বলা হয়।

অ্যাপলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও চিফ ফাইনান্সিয়াল অফিসার লুকা মেস্তরি জানান, গত অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যে ভারতে আইফোনের বিক্রি ৭৬% বেড়েছে। যেখানে একই সময়ে কোরিয়া, মধ্য প্রাচ্য ও আফ্রিকায় বিক্রি বেড়েছে ৪৫% এবং চিনে ১৮ শতাংশ। 

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে