Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৭ জুন, ২০১৯ , ৩ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০২-০৭-২০১৬

যুক্তরাষ্ট্রে সাত রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থীর বিতর্ক

যুক্তরাষ্ট্রে সাত রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থীর বিতর্ক

ওয়াশিংটন, ০৭ ফেব্রুয়ারী- যুক্তরাস্ট্রের নিউ হ্যাম্পশায়ারে প্রাইমারী নির্বাচনের বাকি আর মাত্র তিনদিন। এই সময়েই নির্বাচনের সাতজন রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী বিতর্কে অংশ নিচ্ছেন।

গত সপ্তাহের বিতর্কে যে টেলিভিশন নেটওয়ার্ক তা সম্প্রচার করছিলো তার বিরুদ্ধে আপত্তি তুলে এই দলের অন্যতম প্রধান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প তাতে অংশ নেননি।

এবারের বিতর্কে অন্যান্য অংশগ্রহণকারীরা হচ্ছেন ওহাইওর জন কেসিক, নিউ জার্সির ক্রিস ক্রিষ্টি এবং ফ্লোরিডার জেব বুশ এবং অবসরপ্রাপ্ত নিউরোসার্জন বেন কার্সন।

নির্বাচনী জরিপে এই দলের আরেক প্রেসিডেন্ট প্রার্থী সাবেক কর্পোরেট নির্বাহী কার্লী ফিওরিনার সূচক কম থাকায় বিতর্ক আয়োজকদের বিবেচনায় তিনি প্রধান বিতর্কে অংশ নিতে পারেন নি।

মঙ্গলবার নিউ হ্যাম্পশায়ারে অনুষ্ঠিতব্য প্রাইমারীতে ডেমোক্রেটিক দলের প্রেসিডেন্ট প্রার্থীদেরও বাছাই করবেন ভোটাররা। এ দলের প্রধান দুই প্রার্থী– সাবেক পররাষ্ট্র মন্ত্রী হিলারী ক্লিনটন এবং ভার্মন্ট সেনেটর বার্নি স্যান্ডার্সের মধ্যে অবশ্য ওই প্রাইমারী নির্বাচনের আগে আর মুখোমুখি কোনো বিতর্ক হচ্ছে না।

রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থীদের জন্যে আজকের বিতর্ক ১২তম সরাসরি ও মুখোমুখি আলোচনা। এর আগে তাদের মধ্যে আটটি বিতর্ক ও চারটি ফোরাম হয়েছে। পাঁচ মাস পর অনুষ্ঠিতব্য দুই দলের কনভেনশনের আগে আরো হয়ত অনেকবার তাদের মুখোমুখি হতে হবে।

নভেম্বরেই নির্বাচনের মধ্যে দিয়ে নির্বাচিত হবেন প্রেসিডেন্ট বারাক ওবামার উত্তরসুরী। ২০১৭ সালের জানুয়ারী থেকে নিযুক্ত হবেন যুক্তরাষ্ট্রের ৪৫তম নির্বাচিত প্রেসিডেন্ট হিসেবে।

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে