Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৬ এপ্রিল, ২০২০ , ২৩ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 2.4/5 (22 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৫-২০১২

ভারতের রাষ্ট্রপতি হচ্ছেন মনমোহন আর প্রধানমন্ত্রী প্রণব মুখার্জি!

ঈশিকা অথৈ


ভারতের রাষ্ট্রপতি হচ্ছেন মনমোহন আর প্রধানমন্ত্রী প্রণব মুখার্জি!
কলকাতা, ১৫ মে: ভারতীয় রাজনীতির নাটকীয় মোড় নেওয়ার আভাস দিচ্ছে কলকাতার একটি সংবাদভিত্তিক নিউজ চ্যানেল।  ভারতের বর্তমান প্রধানমন্ত্রী ড. মনমোহন সিং রাষ্ট্রপতি পদে প্রার্থী হতে পারেন। আর পরবর্তী প্রধানমন্ত্রী হিসাবে নাম শোনা যাচ্ছে বর্তমান অর্থমন্ত্রী প্রণব মুখার্জি ও প্রতিরক্ষামন্ত্রী একে আন্টনীর।

মঙ্লবার রাত পৌনে নটা নাগাদ নয়া দিল্লির ১০ নম্বর জনপথে সোনিয়া গান্ধী বাসভবনে জরুরি বৈঠক চলছে। ভারতের টিভি চ্যানেল টেন ইউপিএ সরকারের তৃতীয় বৃহত্তম শরিক দল ডিএমকের সূত্রের বরাদ দিয়ে এই খবর জানাচ্ছে। খবরে বলা হচ্ছে, কংগ্রেস রাষ্ট্রপতি প্রার্থী করার ক্ষেত্রে প্রধানমন্ত্রী ড. মনমোহন সিংয়ের নাম প্রস্তাব করার চিন্তাভাবনা করছে। মঙ্গলবার সন্ধ্যা থেকে দিল্লির রাজনৈতিক মহলে তুমুল আলোচনা শুরু হয়েছে। সংবাদ ভিত্তিক চ্যানেলটি দাবি করছে, রাষ্ট্রপতি পদে প্রার্থী করার পর প্রধানমন্ত্রী পদে প্রণব মুখার্জি কিংবা একে অ্যান্টনির নাম ভাবা হতে পারে।

কারণ এই মূহুর্তে কংগ্রেসের সিনিয়র মন্ত্রীর মধ্যে তারাই শীর্ষস্থানে রয়েছেন। তাছাড়া বিজেপিসহ প্রায় সব রাজনৈতিক দলের কাছে এই দুই রাজনীতিকের গ্রহণযোগ্যতা প্রশ্নাতীত। তবে চ্যানেলটি এও দাবি করছে কংগ্রেসের তরফ থেকে এই তথ্যের সত্যতা স্বীকার করা হয়নি। তারা এই তথ্যটি পেয়েছে শরিক ডিএমকে শীর্ষ নেতৃত্বের কাছ থেকে।

ভারতের বর্তমান ক্ষমতাসীন সরকারের মেয়াদ শেষ হবে আগামী ২০১৪ সালের মে পর্যন্ত। বর্তমান প্রধানমন্ত্রী ড. মনমোহন সিং রাষ্ট্রপতি হলে পরবর্তী দুই বছরের জন্য উল্লেখিত দুই কংগ্রেস নেতার মধ্যে যেকোনো একজনকে এই দায়িত্ব দেয়ার সম্ভবনার কথা জানায় ওই চ্যানেল।  

উল্লেখ্য, আগামী জুলাই মাসের ভারতের বর্তমান রাষ্ট্রপতি প্রতিভা দেবী সিং পাতিলের মেয়াদ কাল শেষ হচ্ছে। ইতিমধ্যেই রাষ্ট্রপতি পদে প্রার্থী হিসাবে প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবুল কালামের নাম শোনা গিয়েছিল। 

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে