Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৬ জুন, ২০১৯ , ২ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (22 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২৭-২০১৬

উড়ন্ত মিরাজের দুরন্ত ক্যাচ

উড়ন্ত মিরাজের দুরন্ত ক্যাচ

চট্টগ্রাম, ২৭ জানুয়ারি- দলের নেতৃত্ব ভার তার হাতেই। ব্যাট কিংবা বল হাতে উভয় ক্ষেত্রেই দলকে নেতৃত্ব দেন সামনে থেকে। বলা হচ্ছে যুব বিশ্বকাপে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে নেতৃত্ব দেওয়া মেহেদি হাসান মিরাজের কথা।

বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ব্যাট ও বল হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি ফিল্ডিংয়েও দেখালেন অসাধারণ নৈপুণ্য। দলের ক্রান্তিলগ্নে শূন্যে ভেসে উড়ন্ত অবস্থায় ক্যাচ নেন প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকার ওপেনার স্মিথের। দর্শকদের চোখে এ যেনো উড়ন্ত বলাকা!

৩৩ বলে তখন দক্ষিণ আফ্রিকার জয়ের জন্য প্রয়োজন ৬৪ রান। সেঞ্চুরি করে ফেলেছেন প্রোটিয়া ওপেনার লিয়াম স্মিথ। শেষ পর্যন্ত এই ব্যাটসম্যান টিকে গেলে নিশ্চিত বিপদের মুখে পড়তে পারতো বাংলাদেশ। তাকে যে করেই হোক ফেরাতে হবে। এমন অবস্থায় অধিনায়ক মিরাজ আস্থা রাখলেন বাঁ-হাতি স্পিনার সালেহ আহমেদ শাওনের ওপর।

শাওনের ৪৫তম ওভারের ৪র্থ বলে স্মিথ উড়িয়ে খেললেন পয়েন্ট অঞ্চল দিয়ে। বিদ্যুৎ গতিতে চলে যাচ্ছিল বল। তার চেয়েও তীব্র গতিতে বাম দিকে শূন্যে ঝাঁপ দিলেন মেহেদী হাসান মিরাজ এবং বাম হাতেই তালুবন্দী করে নিলেন স্মিথের ক্যাচটা।

মিরাজের অসাধারণ এই ক্যাচটাই শেষ মূহূর্তে ম্যাচের রঙ বদলে দিয়েছিল। স্মিথের আউটের মাধ্যমেই নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের যুবাদের জয়। শেষ পর্যন্ত ৪৩ রানে জয়ের মধ্য দিয়ে যুব বিশ্বকাপে শুভ সূচনা করলো বাংলাদেশের অনুর্ধ্ব-১৯ দল।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে