Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২০ জুলাই, ২০১৯ , ৫ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (58 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-২৭-২০১৬

১১৩ বছর বয়সে পরবর্তী জন্মদিন পালনের অপেক্ষা!

১১৩ বছর বয়সে পরবর্তী জন্মদিন পালনের অপেক্ষা!

পৃথিবীতে ১০০ বছরের বেশি জীবিত থাকা ব্যক্তির সংখ্যা খুব বেশি নয়। কিন্তু ১১৩ বছর বয়সে এসে পরবর্তী জন্মদিনের দিকে তাকিয়ে থাকার বিষয়টি খানিকটা অবাক করার মতো। ব্রিটেনের সবচেয়ে বয়স্ক ব্যক্তির বয়স এখন ১১৩ বছর। তার জন্মদিনে এবার বহু মানুষ তাকে শুভেচ্ছা জানিয়েছেন।

গ্লেডিস হুপার নামের এই নারী সম্প্রতি তার জন্মদিন পালন করছেন। সে উপলক্ষে অনেকে তাকে অনলাইন এবং ডাকযোগে শুভেচ্ছা পাঠিয়েছেন। জন্মদিনে এই শুভেচ্ছা পেয়ে তিনি অভিভূত। সেজন্য সবাইকে কৃতজ্ঞতাও জানিয়েছেন। একসময় তিনি পেশায় কনর্সাটের পিয়ানো বাদক ছিলেন। এই জন্মদিনের শুভেচ্ছা পেয়ে তিনি পরবর্তী জন্মদিনের দিকে তাকিয়ে আছেন।

একটি ভিডিওতে দেখা যাচ্ছে গ্লেডিস হুপার তার ছেলের কাছে ১৯১৬ সালের ৩ সেপ্টেম্বরের একটি ঘটনার বর্ণনা দিচ্ছেন। সেদিন জার্মানির একটি বিমানকে লন্ডনের আকাশে গুলি করে ভূপাতিত করা হয়েছিল। তখন প্রথম বিশ্বযুদ্ধ চলছিল। একশো বছর আগের সে ঘটনা এখনো পরিষ্কার মনে আছে তার। তার ছেলের বয়স এখন ৮৫ বছর। তিনি জানালেন এখনো তার মায়ের জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন চিঠিপত্র আসছে।

এমনকি আমেরিকা, কানাডা, বেলজিয়াম এবং অস্ট্রেলিয়া থেকে ফেসবুকের মাধ্যমে শুভেচ্ছা জানান হচ্ছে। একজন শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, ‘একশো বছর আগে যুদ্ধের স্মৃতি বর্ণনা করার জন্য ধন্যবাদ।’

বিচিত্রতা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে