Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০ , ৯ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৪-২০১২

পদত্যাগ করতে দেশে আসছেন সোহেল তাজ

পদত্যাগ করতে দেশে আসছেন সোহেল তাজ
ঢাকা, ১৪ মে-পদ থেকে পদত্যাগ করতে দেশে ফিরবেন দফতরবিহীন প্রতিমন্ত্রী সোহেল তাজ। আগামি মাসের প্রথম সপ্তাহে তার ঢাকা ফেরার টিকিট সংগ্রহের চেষ্টা চালাচ্ছেন দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদের ছেলে সোহেল তাজ। সোহেল তাজের পারিবারিক সূত্র এ তথ্য জানিয়েছেন।
 
মন্ত্রিত্ব ছাড়ার তিন বছরের মাথায় গত ২৩ এপ্রিল সাংসদ পদ থেকেও পদত্যাগ করতে ব্যক্তিগত সহকারীর মাধ্যমে পদত্যাগপত্র পাঠান সোহেল তাজ। এরপর তার সঙ্গে টেলিফোনে দুই দফা কথা বলেন স্পিকার।
 
পরে গত ৯ মে স্পিকার তার সংসদ সচিবালয়ের কার্যালয়ে সাংবাদিকদের ডেকে সোহেল তাজের পদত্যাগপত্র গ্রহণ না করার সিদ্ধান্ত জানান। সংবিধান ও সংসদের কার্যপ্রণালী বিধি অনুযায়ী তার পদত্যাগপত্র যথাযথভাবে লেখা না হওয়ার কারণ দেখিয়ে স্পিকার তা বাতিল করে দেন।
 
সোহেল তাজের পারিবারিক সূত্রটি জানান, স্পিকারের বক্তব্য অনুসারে শুধু স্বশরীরে এসে পদত্যাগ পত্র জমা দিলেও তা গ্রহণ করা হবে। তখন সাংবিধানিকভাবে স্পিকার পদত্যাগ পত্র গ্রহণে বাধ্য এমন অবস্থান জানানোর পর দেশে ফিরতে উদগ্রীব সোহেল তাজ।
 
এদিকে গত কয়েকদিনে সোহেল তাজ স্পিকারসহ বেশ কিছু গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন। গণমাধ্যমকে সোহেল তাজ বলেন, “স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে কাজ করতে গিয়ে অনেকের মুখোশের আড়ালের চেহারাটা দেখে ফেলেছি। তাদের সেই কাজকর্ম সমর্থন করতে পারিনি বলেই চার মাসের মাথায় মন্ত্রিত্ব ছেড়েছি। সে কারণে চারদিকে আমার অনেক শত্রুরও জন্ম হয়েছে। শত্রুতা আর বাড়াতে চাইনি বলেই আমি সরকারের বাইরে চলে যাই। কিন্তু তার পরেও আমাকে নিয়ে খেলা বন্ধ হয়নি।”
 
‘সরকারকে বুঝতে হবে আমি যে কারণে পদত্যাগ করেছি সেটি খুবই স্পর্শকাতর। তাই স্পর্শকাতর জায়গায় যত কম হাত দেয়া যায় ততই ভাল’ - বলেন কাপাসিয়ার সাংসদ সোহেল তাজ।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে