Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০ , ৭ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (50 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১৪-২০১২

ডেসটিনির এমডিসহ তিনজনের নামে গ্রেফতারি পরোয়ানা

ডেসটিনির এমডিসহ তিনজনের নামে গ্রেফতারি পরোয়ানা
ঢাকা, ১৪ মে: ডেসটিনি ২০০০ ও বৈশাখী মিডিয়া লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমিনসহ তিনজনের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সোমবার সকালে ঢাকা মহনগর মুখ্য হাকিম আদালতে মামলাটি করেছেন বিএনএস গ্রুপের চেয়ারম্যান ও বৈশাখী মিডিয়া লিমিটেডের শেয়ারহোল্ডার এমএনএইচ বুলু। এই মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

এর আগে মামলা দায়েরের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বুলুর আইনজীবী অ্যাডভোকেট তাপস কুমার দত্ত।

তিনি জানান, মিথ্যা তথ্য ও জাল স্ট্যাম্প ডিউটি চালান জমা দিয়ে রেজিস্ট্রার জয়েন স্টক কোম্পানিতে রিটার্ন দাখিল করায় এ মামলা করা হয়।

মামলার অপর দুই আসামি হচ্ছেন- বৈশাখী মিডিয়া লিমিটেডের পারিচালক ইরফান আহমেদ সানি ও সৈয়দ সাজ্জাদ হোসেন।

মামলায় উল্লেখ করা হয়, বাদী বৈশাখী মিডিয়া লিমিটেডের ১৬ শতাংশ অর্থাৎ ৬৪ হাজার শেয়ারের মালিক। শর্ত সাপেক্ষে ওই শেয়ারসমূহ হস্তান্তরের জন্য ডেসটিনির সঙ্গে বাদীর চুক্তি হয়। চুক্তি অনুযায়ী ডেসটিনি বাদীকে ব্যাংক ঋণ থেকে দায়মুক্ত না করায় চুক্তি বাতিল করা হয়।
 
বাদী হাইকোর্টে কোম্পানি আইনে এ সংক্রান্ত একটি মামলা দায়ের করলে আদালত ওই শেয়ার হস্তান্তরের বিষয়ে নিষেধাজ্ঞার আদেশ দেন।

মামলায় আরও অভিযোগ করা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে বাদীর ৬৪ হাজার শেয়ারের জাল ডিউটি চালানের কপি রেজিস্ট্রার জয়েন্ট স্টক কোম্পানিতে জমা দিয়ে জালিয়াতির মাধ্যমে ডেসটিনির নামে হস্তান্তর করে নেয়।

এছাড়া আসামিরা বৈশাখী মিডিয়া লিমিটেডের অন্যান্য পরিচালক কেএম শহিদুল্লাহ ও সাইফুল আলমের শেয়ার স্ট্যাম্প ডিউটি প্রদানের পূর্বে মিথ্যা তথ্য দিয়া রিটার্ন দাখিল করে কোম্পানি আইনের ৩৯৭ ধারায় অপরাধ করেছেন।

বাদীপক্ষে মামলা পরিচালনা করেন, ব্যারিষ্টার তানজীব উল আলম ও তাপস কুমার দত্ত।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে