Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২০ , ১৪ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 5.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-১২-২০১২

আ. লীগ এরপর ৪২ বছর ক্ষমতা পাবে না: খালেদা

আ. লীগ এরপর ৪২ বছর ক্ষমতা পাবে না: খালেদা
গাজীপুর, মে ১২- খালেদা জিয়া বলেছেন, দেশ পরিচালনায় ‘ব্যর্থতার’ জন্য এবারের পর আগামী ৪২ বছরেও ক্ষমতায় যেতে পারবে না আওয়ামী লীগ।

শনিবার গাজীপুরের কাপাসিয়ায় বিএনপির এক জনসভায় এই কথা বলেন বিরোধীদলীয় নেতা। ১২ মার্চ ঢাকায় মহাসমাবেশের পর এটিই তার প্রথম জনসভা।

নির্দলীয় সরকারের অধীনেই আগামী নির্বাচনের দাবি মেনে নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে বিএনপি চেয়ারপারসন বলেন, “এখন তাদের শুধু পায়ের নিচে কিছুটা মাটি আছে, নিরপেক্ষ নির্বাচন হলে ওই মাটির ফাঁক দিয়ে তারা অতলে তলিয়ে যাবে।

“আমরা সরকারকে বলতে চাই- নির্দলীয় নিরপেক্ষ নির্বাচনের অধীনেই আগামী নির্বাচন হতে হবে। তা না হলে দলীয় সরকারের অধীনে এ দেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না।’’

আওয়ামী লীগকে ‘গুম-সন্ত্রাসী-খুনির’ দল আখ্যায়িত করে খালেদা বলেন, “এই কারণে ২১ বছর ক্ষমতার বাইরে থেকে কান্নাকাটি করে ক্ষমতায় এসেছিল। এবার ক্ষমতা ছাড়লে আগামী ৪২ বছর কান্নাকাটি করলেও জনগণ তাদের ক্ষমা করবে না। তারা আর ক্ষমতায় আসতে পারবে না।”

কাপাসিয়ার ঘাগটিয়া চালা ওয়েলফেয়ার ক্লাব মাঠে এই জনসভায় গাজীপুর, নরসিংদী, কিশোরগঞ্জ, ময়মনসিংহসহ আশ-পাশের এলাকা থেকে নেতা-কর্মী-সমর্থকরা মিছিল নিয়ে যোগ দেয়।

বিকাল সাড়ে ৩টার মধ্যে জনসভাস্থল ভরে যায়। মাঠের আশ-পাশের গাছেও উঠে জনসভায় নেতাদের বক্তব্য শুনতে দেখা যায় অনেককে।

জনসভার চারপাশে বিভিন্ন স্থানে জিয়াউর রহমান ও তারেক রহমানের বড় প্রতিকৃতি টানানো ছিল। নেতাদের ছবি সম্বলিত বড় বেলুনও মাঠের চারপাশে ওড়ানো হয়।

ঢাকা থেকে কাপাসিয়া পর্যন্ত বিভিন্ন স্থানে খালেদাকে অভিনন্দন জানিয়ে কয়েকশ তোরণ ও ব্যানার-ফেস্টুন টানানো হয়। তবে শ্রীপুরের মীর সুপার মার্কেট, ধলাদিয়া বাজার, রাজাবাড়ি বাজার প্রভৃতি স্থানে বিএনপির নির্মিত তোরণ ভাঙা ও ব্যানার-ফেস্টুন ছেড়া অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে।

৪৫ মিনিটের বক্তব্যে খালেদা জিয়া দেশের বর্তমান অবস্থা, অর্থনীতি, দুর্নীতি, আইনশৃঙ্খলা, নিখোঁজ ইলিয়াস আলীসহ ‘গুম’ ও বিচারবর্হিভূত হত্যাকাণ্ড নিয়ে কথা বলেন।

স্থানীয় বিএনপি সভাপতি খলিলুল রহমানের সভাপতিত্বে জনসভায় বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, সহসভাপতি আলতাফ হোসেন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক এম এ মান্নান, শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, কেন্দ্রীয় নেতা হাসানউদ্দিন সরকার, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচছাসেবক দলের সভাপতি হাবিবউন নবী খান সোহেল, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, ছাত্রদল সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু, সংসদ সদস্য সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া প্রমুখ।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে