Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯ , ৩ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১৭-২০১৬

নিবিড় পর্যবেক্ষণে রফিক আজাদ

নিবিড় পর্যবেক্ষণে রফিক আজাদ

জনপ্রিয় কবি রফিক আজাদের শারীরিক অবস্থার এখনও উন্নতি হয়নি। তাঁকে ৭২ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা। তাঁর চিকিৎসার জন্য ইতিমধ্যে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

গত বৃহস্পতিবার রাতে কবি রফিক আজাদ নিজ বাসায় চেয়ারে বসা অবস্থায় হঠাৎ পড়ে যান। পরে তাকে হাসপাতালে নেয়া হয়। চিকিৎসকরা জানিয়েছেন,  মস্তিষ্কের রক্তক্ষরণের কারণে কবির অবস্থা এখনও সংকটাপন্ন। তাছাড়া কবি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, কিডনি ও ফুসফুস জটিলতায় ভুগছেন।

রফিক আজাদ ১৯৪১ সালের ১৪ ফেব্রুয়ারি টাঙ্গাইল জেলার ঘাটাইল থানার গুণী গ্রামের এক অভিজাত পরিবারে জন্মগ্রহণ করেন। তৃতীয় শ্রেণিতে পড়ার সময় ১৯৫২ সালের ২২ ফেব্রুয়ারি ভাষা শহীদদের স্মরণে খালি পায়ে মিছিল করেন। এছাড়া ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে তিনি বঙ্গবীর কাদের সিদ্দিকীর সঙ্গে যুদ্ধ করেন।

কর্মজীবনে তিনি বাংলা একাডেমির মাসিক সাহিত্য পত্রিকা ‘উত্তরাধিকার’- এর সম্পাদক ছিলেন।তিনি টাঙ্গাইলের মওলানা মুহম্মদ আলী কলেজের বাংলা বিভাগের অধ্যাপক ছিলেন।

রফিক আজাদের প্রকাশিত গ্রন্থগুলোর মধ্যে, অসম্ভবের পায়ে, সীমাবদ্ধ জলে সীমিত সবুজে, চুনিয়া আমার আর্কেডিয়া উল্লেখযোগ্য।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে