Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ , ২ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (35 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-১৪-২০১৬

পাঠানকোট হামলায় অভিযুক্ত মাওলানা মাসুদ পাকিস্তানে আটক

পাঠানকোট হামলায় অভিযুক্ত মাওলানা মাসুদ পাকিস্তানে আটক

ইসলামাবাদ, ১৪ জানুয়ারি- চলতি মাসের শুরুতে ভারতের পাঠানকোট বিমান ঘাটিতে প্রাণঘাতী জঙ্গি হামলার সাথে সংশ্লিষ্ট বলে ভারতের দাবিকৃত জয়শ-ই-মোহাম্মদ এর নেতা মাওলানা মাসুদ আযহারসহ তার শীর্ষ চার সহযোগীকে আটক করেছে পাকিস্তান।

রাজধানী ইসলামাবাদ থেকে এদের আটকের পাশাপাশি এই জঙ্গি দলটির কার্যালয়গুলো সণাক্ত এবং তা বন্ধ করে দেয়া হয়েছে বলেও জানা যায়। 

এছাড়াও পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়, দেশটির সরকার পাঠানকোটে হামলার পুনঃতদন্তের জন্য বিশেষ তদন্ত দল প্রেরণ করতে চায়। ভারত-পাকিস্তানের সম্পর্কে ইতিবাচক অগ্রগতির মধ্যে সংঘটিত সেই হামলায় ভারতের সাত জন সামরিক সদস্য নিহত হয়েছিলেন। সূত্র: এনডিটিভি, ডন।

ভারতের পক্ষ থেকে কঠোরভাবে এই হামলায় দায়ীদের বিরুদ্ধে পাকিস্তানের যথাযথ পদক্ষেপ প্রত্যাশা করে অন্যথায় ইসলামাবাদে শুক্রবারে অনুষ্ঠিতব্য পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক বাতিল করার হুশিয়ারি দেয়া হয়। তবে বৈরি ভাবাপন্ন এই দুই দেশের মধ্যে সাম্প্রতিক উষ্ণতার প্রেক্ষাপটে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সুস্পষ্ট প্রমাণের ভিত্তিতে ত্বরিৎ এবং চূড়ান্ত পদক্ষেপ গ্রহণের অনুরোধের ব্যাপারে ইতিবাচক মনোভাব দেখায়।

২০০১ সালে ভারতের সংসদ ভবনে হামলার ঘটনায় ভারতের দাবি করা প্রধান সন্দেহভাজন এই আযহারকে ভারতের হাতে হস্তান্তরে অস্বীকৃতি জানিয়েছিলো পাকিস্তান। সেই বন্দুক হামলায় নয়জন ভারতীয় নাগরিক নিহত হয়েছিলেন। যার মধ্যে একজন সিকিউরিটি গার্ডও ছিলেন।

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে