Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯ , ৭ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (49 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০১-০৮-২০১৬

বঙ্গবন্ধু স্বর্ণপদক পেলেন নারী কৃষক নুরুন্নাহার

আরিফ আহমেদ সিদ্দিকী


বঙ্গবন্ধু স্বর্ণপদক পেলেন নারী কৃষক নুরুন্নাহার

ঢাকা, ০৮ জানুয়ারি- ২০১৫ সালের গাভী পালনে বঙ্গবন্ধু জাতীয় স্বর্ণপদক পেলেন পাবনার ঈশ্বরদী উপজেলার ছলিমপুর ইউনিয়নের বক্তারপুর গ্রামের জয়বাংলা নারী উন্নয়ন সমবায় সমিতির সভানেত্রী, নারী উদ্যোক্তা ও নারী কৃষক নুরুন্নাহার বেগম। 

ঢাকা ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার হাতে গাভী পালনে অবদানের জন্য স্বর্ণপদক পুরস্কার তুলে দেন। এর আগে ২০১২ সালেও নুরুন্নাহার বঙ্গবন্ধু জাতীয় কৃষি ব্রোঞ্জ পদক পুরস্কার পেয়েছিলেন।

নুরুন্নাহার বেগম জানান, কৃষিবান্ধব এই সরকার আমাকে আবারও বঙ্গবন্ধু পুরস্কারে নির্বাচিত করেছেন। ২০১২ সালেও আমাকে বঙ্গবন্ধু জাতীয় কৃষি ব্রোঞ্জ পদক পুরস্কার দিয়েছিলেন। এবার গাভী পালনের জন্য আমাকে বঙ্গবন্ধু ডেইরি স্বর্ণ পুরস্কারে ভূষিত করায় আমি কৃষির প্রতি আরও বেশি মনোযোগী হব।’ সেইসঙ্গে ঈশ্বরদীর অন্যান্য কৃষক ভাই-বোনদের মনোযোগী হয়ে কাজ করার জন্য তিনি আহ্বান জানান। 

তিনি আরও বলেন, ‘সঠিক পথে কাজ করলে পুরস্কার এক সময় সকলের ঘরেই আসবে। বর্তমান সরকার সঠিক সিদ্ধান্ত নিয়ে আমাকে বঙ্গবন্ধু জাতীয় পুরস্কারে নির্বাচিত করেছেন। এই জন্য আমি বর্তমান সরকারের কাছে চিরকৃতজ্ঞ। সেইসঙ্গে এই পুরস্কারে নির্বাচিত হওয়ায় আজ আমার কাজের অগ্রগতি আরও গতিশীল হয়েছে। আমি বিশ্বাস করি পরিশ্রম করলে একদিন ভাগ্যের পরিবর্তন আসবেই। আজ আমার দীর্ঘদিনের পরিশ্রম স্বার্থক এবং সফল হয়েছে। আমার এই পুরস্কার আমি ঈশ্বরদীর সকল কৃষকের মাঝে উৎসর্গ করলাম।’ দেশের ৩২ জন চাষীকে বঙ্গবন্ধু জাতীয় পদক প্রদান করা হয়েছে। এর মধ্যে ৫টি স্বর্ণ ৯টি রোপ্য ও ১৮টি ব্রোঞ্জ পদক।

পাবনা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে